লাইফস্টাইল

সোনারগাঁওয়ে অসহায় ও দুস্থ মানুষের আস্থার বাস্তব নির্দশন ইঞ্জি মাসুম

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) মানুষের কল্যাণ করার শপথ নিয়ে রাজনীতি শুরু করে ছাত্র রাজনীতি থেকেই যার লক্ষ্য ছিলো সমাজ ও সমাজের মানুষের সেবা করা। তিনি হোলেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তিনি সোনারগাঁওয়ে অসহায় ও দুস্থ মানুষের বাস্তব নির্দশন।

এই পৃথিবীর যুগের সাক্ষী হয়ে থাকবে ঐসব ব্যক্তি যারা জীবনের মায়া ত্যাগ করে বিশ্ব মহামারী করোনা পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাতের মধ্যে অন্যতম সোনারগাঁওয়ের ইঞ্জিনিয়ার মাসুম যিনি লাখ লাখ অসহায় ও দুস্থ পরিবারের পাশে থেকেছেন। তিনি প্রতিনিয়ত কোনোনা কোনোভাবে মানুষের সেবা করেই যাচ্ছেন।

বর্তমানে সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা বন্যার পানিতে ডুবে গেছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। পরিস্থিতি এতোটাই প্রতিকূল যে, পর্যাপ্ত খাবার পাচ্ছেন না তারা। এ অবস্থায় পর্দার আড়ালে থেকেই সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তার সাহায্যে হাতটা নিজ এলাকা হোক বা অন্য কোথাও হোক উদ্দেশ্য একটাই মানুষের সেবা করা যার কারণে তিনি সবার কাছে প্রিয়।

জানা যায়, স্বশরীরে ইঞ্জিনিয়ার মাসুম উপস্থিত না থাকলেও বিভিন্ন সামাজিক সংগঠনকে আর্থিক সহায়তা করছেন। যাতে বানভাসি মানুষদের দুর্ভোগ কিছুটা লাঘব হয়।

বন্যা দুর্গত একটি মানুষকেও যদি সাহায্য করতে পারেন সেটিই এখন তার কাছে বড় বলে জানিয়েছেন আওয়ামী লীগের এই নেতা। ইঞ্জিনিয়ার মাসুমের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

এ বিষয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের এ নেতা বলেন, বন্যাকবলিত এলাকার মানুষ সত্যিই অনেক কষ্ট করছে। সরকার, প্রশাসন তাদের জায়গা থেকে কাজ করে যাচ্ছে। পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও মানুষ সহযোগিতা করছেন। সামর্থ্যবানদের কাছে অনুরোধ করব, যার যার অবস্থান থেকে এগিয়ে আসুন। বিপর্যয়ের এই দিনে সবাই মিলে বন্যার্তদের পাশে থাকতে হবে। আমি আমার জায়গা থেকে যথাসম্ভব সহায়তা করছি বিভিন্ন সামজিক সংগঠনের মাধ্যমে। অন্যদের প্রতিও আহ্বান থাকবে, তারা যেন এই দূর সময়ে মানুষের পাশে দাঁড়ান।

Back to top button