সারাদেশ

রিতার উদ্দেশ্যে জুয়েলের আবেগঘন স্ট্যাটাস

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও এপেক্স ক্লাবস অব বাংলাদেশের অতীত জাতীয় সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের স্ত্রী, এপেক্স ক্লাব অব ঈসা খাঁর প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. ওয়াহিদা আহমেদ রিতা। দীর্ঘদিন থেকেই ক্যান্সারে ভুগছিলেন তিনি। চলতি বছরের ৩১ মার্চ খুব অল্প সময়েই গুণী এই আইনজীবীর জীবনের ভ্রমণটা থেমে যায়।

তার মৃত্যু শোকে মুহ্যমান করে দিয়েছে আইন অঙ্গনকে। এখনো সেই শোকের ক্ষত শুকায়নি বলা চলে। আজো রিতার জন্য মন খারাপ করেন নারায়ণগঞ্জের জনসাধারণ ও আইনজীবীরা।

এদিকে মৃত্যুর ১০০ দিন উপলক্ষে ১০ জুলাই রিতার উদ্দেশ্যে এক আবেগঘন খোলা চিঠি লিখেছেন তার স্বামী হাসান ফেরদৌস জুয়েল। রিতাহীন দুইটি ঈদ চলে গেলেও মেনে নিতে পারছেন না তিনি। ১০০তম দিনে ভালোবাসার মানুষকে লিখলেন ফেসবুকের মাধ্যমে।

জুয়েল স্ট্যাটাসে লিখেছেন, তোমার চলে যাওয়ার ১০০ দিন চলে গেলো। তোমাকে ছাড়া আমাদের সামনে দিয়া দুটো ঈদ চলে গেল, এমন হয়ত আরো ঈদ আসবে, কিন্তু খুশির হবে না, ওটা আল্লাহ নিয়ে গেছেন। মেয়েটা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে, ছেলেটা আর দু মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট হবে। আমাদের একসাথে এসব দেখার স্বপ্ন পুরন হলোনা। হয়ত আমাদের জন্য স্বপ্নগুলো অনেক বড় ছিলো, তাই বিধাতা আমার ভাগ্যে রাখেনি। তোমার ওখানে বেলী ফুল গাছের একটা ডাল লাগিয়েছিলাম, মাত্র দেড় মাসের মধ্যে সে ডালটা গাছ হয়েছে, তাতে ফুল ধরেছে,,,,কি অদ্ভুত তাই না।

পৃথীবী থেমে নেই। সময় তার আপন গতিতে চলছে। শুধু থমকে গেছি আমি, অসহায়ের মত শুন্য আকাশের দিকে দীর্ঘস্বাস নেয়া ছাড়া কিছুই করার নেই আমার। নিয়তির কত কঠিন কঠোর বাস্তবতা।

Back to top button