খেলাধুলা

ফতুল্লা স্টেডিয়ামটি নষ্ট হবে আমরা কেউই চাই না : টিটু

ফতুল্লা স্টেডিয়ামটি নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশে পরিচিত। আন্তজার্তিক স্টেডিয়ামটি নষ্ট হয়ে যাবে এটা আমরা কেউ চাই না। বাকি যে কাজগুলো করার কথা আছে তারমধ্যে অকার্যকর উন্নয়ন, স্টেডিয়াম উন্নতিকরণ সে কাজগুলো এনএসি করবে। আমি যতটুকু জানি এটা একনেকে প্রকল্প ছিলো সেটা হয়তো পাস হয়ে গেছে। এখন বাজেট হবে সে অনুযায়ি এনএসি কাজে হাত দিবে।

১৭ জুন স্কুল ক্রিকেটের ফাইনাল খেলা অনুষ্ঠান দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু। এসময় তার সাথে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন উপস্থিত ছিলেন।

গত ১২ জুন বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন জানান, অনেকটা পরিত্যক্ত অবস্থায় থাকা ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম নিজস্ব অর্থায়নে সংস্কারের উদ্যোগ নিবে বিসিবি। আমরা অপেক্ষায় ছিলাম জাতীয় ক্রীড়া পরিষদ স্টেডিয়াম সংস্কার করবে। সেটা হয়নি। এখন আমরা নিজেরাই ফতুল্লা স্টেডিয়াম ও আউটার স্টেডিয়ামকে উঁচু করে খেলার উপযোগী করব।

নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামটি ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে নির্মিত হয়। ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামটির উদ্বোধন করেন। দীর্ঘ ৬ বছর ধরে স্টেডিয়ামটি পানির নিচে তলিয়ে আছে। আউটার স্টেডিয়ামের অবস্থাও একই। পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় এটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ব্যবহার না হওয়ায় অযত্ন আর অবহেলায় স্টেডিয়ামের মূল গ্রাউন্ড, গ্যালারিসহ সবকিছু ধ্বংসপ্রায়।পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় স্টেডিয়ামের ভেতরে মাদকসেবীদের আড্ডা জমে উঠেছে। চুরি হয়ে গেছে শীতাতাপ নিয়ন্ত্রণ যন্ত্রের অনেক যন্ত্রাংশ। স্টেডিয়ামটি আইসিসি অনুমোদিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামগুলোর মধ্যে অন্যতম ছিল। কিন্তু অবহেলায় আন্তর্জাতিক স্টেডিয়ামটি এখন ঘরোয়া ক্রিকেট খেলার যোগ্যতাতেও নেই।

Back to top button