সারাদেশ

‘আমি ষড়যন্ত্রের শিকার’ সংবাদ সম্মেলনে সেলিম প্রধান

সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের দুই ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ক্যাসিনোকাণ্ডে আলোচিত সেলিম প্রধান। শনিবার বেলা আড়াইটার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনে সেলিম প্রধানের রুশ স্ত্রী আনা প্রধান, তার তিন সন্তানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে নিজেকে ‘নির্দোষ ও ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলার শিকার’ দাবি করেন সেলিম প্রধান। এ সময় সেলিম প্রধানকে নিয়ে তৈরি করা একটি তথ্যচিত্র দেখানো হয়। তাকে কীভাবে ওই সময় গ্রেপ্তার করা হয়েছে, তথ্যচিত্রে সেটি তুলে ধরা হয়। 

সংবাদ সম্মেলনে সেলিম প্রধানের লিখিত বক্তব্য পড়ে শোনান তার আইনজীবী কামাল আহমেদ। তিনি বলেন, ‘২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর আমাকে (সেলিম প্রধান) ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে। একটি বাহিনীর সাবেক প্রধান কর্মকর্তার দুই ভাই হারিছ আহমেদ ও জোসেফ আহমেদ পরিকল্পিতভাবে আমাকে ফাঁসিয়েছেন। কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরায় তাদের নিয়ে ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে হারিছ স্পষ্ট করে বলেছে, আমাকে কিভাবে ফাঁসানো হয়েছে, কিভাবে ক্ষমতার অপব্যবহার করে র‌্যাব দিয়ে আমাকে প্লেন থেকে আটক করা হয়েছে। অথচ এয়ারপোর্টে ইমিগ্রেশন অতিক্রম করার মানে হচ্ছে, তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। আইনি কোনো মামলা বা জটিলতা নেই। তারপরও আমাকে প্লেন থেকে গ্রেপ্তার করে পরিকল্পিতভাবে নাটক সাজানো হয়। আমার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ তোলা হয়। এরপর ক্ষমতার অপব্যবহার করে আমাকে চার বছর একদিন জেল খাটিয়েছে। এ সময় আমার সন্তানদের নিয়ে স্ত্রী আনা প্রধান আদালতের বারান্দায় বারান্দায় ঘুরেছে। একজন বাবার কাছ থেকে তার শিশু সন্তানদের দূরে রাখার যে কী কষ্ট তা একমাত্র একজন বাবা অনুভব করতে পারবে। আপনারাও তো কারও না কারও বাবা, কারও না কারও সন্তান। একবার কল্পনা করে দেখুন আমার কতটুকু কষ্ট হয়েছে। আমার জীবনের সেই রঙিন দিনগুলো কে ফিরিয়ে দেবে? আমি ওই ষড়যন্ত্রকারীদের বিচার চাই। আমি জেল থেকে বের হয়ে এই ষড়যন্ত্রের কথা গণমাধ্যমে বলে এসেছি। এমনকি জেলে আটক থাকা অবস্থায়ও বলেছি। তারপরও আমার নিরপরাধ হওয়ার নানা তথ্য-উপাত্ত সংগ্রহ করতে দীর্ঘ সময় লেগেছে। এসব সম্পন্ন করে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।’

সংবাদ সম্মেলনে সেলিম প্রধানের কাছে সাংবাদিকদের পক্ষে প্রশ্ন করা হয়, জেল থেকে বের হয়ে আপনি কোনো রাজনীতিতে জড়াবেন না বলে বিভিন্ন সময় বক্তব্য দিয়েছিলেন। কিন্তু সম্প্রতি উপজেলা নির্বাচনের প্রার্থী হয়েছেন। জবাবে সেলিম প্রধান বলেন, ‘আজকে নির্বাচন নিয়ে কোনো কথা বলব না।’

অপর এক প্রশ্নের জবাবে সেলিম প্রধান বলেন, দুদক আমার রায়ে সন্তুষ্ট না। আমিও আমার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে, তাতে সন্তুষ্ট না। আমিও আপিল করেছি। দুদক খুশি না মানে তারা আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি। আমিও শুরু থেকেই বলেছি আমি নিরপরাধ। আমি কোনো ধরনের ক্যাসিনোর সঙ্গে জড়িত না। গ্রেপ্তারের পরেও আমি একই কথা বলেছি। আদালতেও আমি একই কথা বলেছি। এখনো বলেছি। আমাকে ক্যাসিনোর গডফাদার বলা হচ্ছে, আমাকে দেখান কোথায় আমার ক্যাসিনো। এগুলো সবই ছিল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি এই ষড়যন্ত্রের বিচার চাই।

 

Leave a Reply

Back to top button