সারাদেশ

কৃষকলীগের সদস্য অঞ্জন দাসের পদ নিয়ে বিভ্রান্তি

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার একটি সদস্য পদ নিয়ে দলের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। সংগঠনটির সদস্য সচিব শাহজামাল খোকনের অভিযোগ, ১২ সদস্যের কমিটিতে অ্যাডভোকেট অঞ্জন দাস না থেকেও সদস্য পদ নিয়ে ব্যানার করেছেন প্রতিষ্ঠাবার্ষিকীতে। অপরদিকে সংগঠনটির আহবায়ক অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন বলছেন, জেলা কমিটিতে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাক্তার হাবিবের উপস্থিতিতে আরো ৮ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছিলো। সেখানে ১৯ নাম্বার সদস্য করা হয়েছে অ্যাডভোকেট অঞ্জন দাসকে।

এদিকে তাদের এ বাকযুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়। সৃষ্টি হয়েছে নানা বিভ্রান্তিও।

সোমবার রাতে মোবাইল ফোনে জানতে চাইলে সংগঠনটির সদস্য সচিব শাহজামাল খোকন বলেন, অঞ্জন কমিটিতে নাই। উনি তো পদ ব্যবহার করতে পারে না। উনি যা করেছে এটা অনৈতিক কাজ। সে আমাদের সদস্য না। পোস্টার করার এখতিয়ার আছে কিনা আমি জানি না। এটা বাংলাদেশ কৃষকলীগ দেখবে। আমি সাংগঠনিক সম্পাদকের সাথে কথা বলেছি উনি বলেছে বিষয়টি দেখবে।

তিনি আরও বলেন, অক্টোবরের মধ্যে কৃষকলীগের সম্মেলন শেষ করার কথা রয়েছে। সারা বাংলাদেশে শুরু হয়ে গেছে। যাই দেখলাম একমাত্র নারায়ণগঞ্জে হযবরল লাগলো কৃষকলীগে।

জানা গেছে, কেন্দ্রীয় কমিটির নির্দেশে সম্প্রসারণের প্রেক্ষিতে গেল বছরের পহেলা আগস্ট জেলা কমিটিতে ডাক্তার হাবিবের উপস্থিতিতে আরো ৮ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছিলো। সেখানে ১৯ নাম্বার সদস্য করা হয়েছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে তিনবার নেতৃত্ব দেওয়া অ্যাডভোকেট অঞ্জন দাসকে। সেই চিঠিটি এসেছে সময় সকালের প্রতিবেদকের কাছে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে সংগঠনটির আহবায়ক অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন বলেন, কেন্দ্রের থেকে নির্দেশ ছিলো কমিটিতে সম্পাসরনের কথা। আমরা আরও ৮ জনের নাম অর্ন্তভুক্ত করে কেন্দ্রে পাঠাই। সেখানে সদস্য সচিবের সাক্ষর ছিলো। উনার বক্তব্য সঠিক নয়। আপনি অহেতুক কৃষক লীগের নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করবেন না। উনার ব্রেন আউট হয়ে গেছে। উনার রাজনীতি করার ইচ্ছা নাই। উনাকে (শাহজামাল খোকন) আমরা ৭ থানা মিলে কেন্দ্রের কাছে অব্যাহতি চাইবো। 

Leave a Reply

Back to top button