সারাদেশ

আইভীকে নিয়ে হেফাজতের অপপ্রচার, নাসিকের প্রতিবাদ

শেখ রাসেল পার্কে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে নিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাদের মানহানীকর অপপ্রচারের বিষয়ে এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

রোববার (২১ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ১০ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্মিত শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত পার্ক লাউঞ্জের (রেস্তোরাঁ) সামনে এসএসসি-৯৫ ব্যাচের গ্রুপ ‘ইউনাইটেড ৯৫’ এর পুনর্মিলনী, র‍্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পার্কের খেলার মাঠে সোনালী ব্যাংক-নারায়ণগঞ্জ এর প্রিন্সিপাল অফিসের বার্ষিক ক্রীড়া ও ব্যাংকার্স ডে এবং শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের বসন্তবরণ অনুষ্ঠানের কার্যক্রমের প্রস্তুতি চলছিল। ওই সময় গান বাজনার অভিযোগে ডিআইটি রেলওয়ে জামে মসজিদের ১০০-১৫০ জন দাড়ি-টুপি জুব্বা পরিহিত উচ্ছৃঙ্খল যুবক সংঘবদ্ধ হয়ে বেআইনিভাবে পার্কের অভ্যন্তরে প্রবেশ করে হামলা ও ভাঙচুর চালিয়ে পার্কের ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

ঘটনার পরদিন বিভিন্ন পত্রিকায় এই বিষয়ে গুরুত্বের সাথে সংবাদ প্রকাশিত হয়। ঘটনার প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন তদন্ত কমিটি গঠন করে। পরবর্তীতে গত ২০ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ঘটনার বিস্তারিত উল্লেখ করে অভিযোগ দায়ের করে। থানায় অভিযোগের প্রেক্ষিতে কার্যকর কোন আইনি পদক্ষেপ গ্রহণ না করায় গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ১ নম্বর আদালতে সিআর মামলা (নং-৬২/২০২৪) দায়ের করা হয় বলে বিবৃতিতে জানানো হয়।

সিটি করপোরেশন আরও জানায়, মামলার প্রেক্ষিতে গত ১৯ এপ্রিল ডিআইটি মসজিদে ওলামা পরিষদের ব্যানারে মাওলানা আব্দুল আউয়াল (হেফাজতে ইসলামের নায়েবে আমীর) ও অন্যান্য নেতারা সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বার বার নির্বাচিত জনপ্রিয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তাঁর পরিবারের মানহানি ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে অশালীন বক্তব্য ও হুমকি প্রদান করে। সিটি মেয়র বর্তমানে পরিবারের সাথে বিদেশে অবস্থান করছেন। তাঁর অনুপস্থিতিতে ঘটনার দীর্ঘদিন পর সংবাদ সম্মেলন উদ্দেশ্য-প্রণোদিত।

বিবৃতিতে আরও বলা হয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কোনো স্থাবর-অস্থাবর সম্পত্তির ক্ষয়ক্ষতি হলে আইনের আশ্রয় গ্রহণ করা একান্ত বাঞ্চনীয় ও আবশ্যক। বিচারাধীন বিষয়ে হমকি প্রদান করে বক্তব্য দেয়া বেআইনি। তথাপি ওলামা পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ, নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও ডিআইটি মসজিদের খতিব মাওলান আব্দুল আউয়াল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্ধোধন করা শেখ রাসেল পার্ককে ‘মিনি পতিতালয়’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রকে উচ্ছেদ ও হত্যার হুমকিসহ অশালীন ও মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। তিনি নারায়ণগঞ্জ চারুকলা ইন্সিটিটিউটের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য দিয়েছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

Leave a Reply

Back to top button