Uncategorized

সর্বজনীন পেনশন: ছাত্রলীগ সভাপতির প্রশ্নের যে উত্তর দিলেন তারা

সরকার পরিবর্তন হলে সর্বজনীন পেনশন কার্যক্রম আটকে যাবে কিনা এ নিয়ে প্রশ্ন তুলেছেন সোনারগাঁ ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল। পিরোজপুর ইউনিয়ন পরিষদ চত্ত্বরে বৃহস্পতিবার তিনি বলেন, যখন আওয়ামী সরকার বড় উন্নয়নের দিকে এগিয়ে যায়; তারপর যদি অন্য সরকার আসে সেগুলো বাঁধাগ্রস্থ হয় ও বন্ধ করে দেয়। কখনো যদি আওয়ামী সরকার না থাকে তাহলে সরকারের এ উদ্যোগটি আটকে যাবে কিনা বা ভবিষৎ কি হবে? 

সর্বজনিন পেনশন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রশ্নপর্বে রাসেল এ কথা বলেন।

প্রতিউত্তরে অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) মৌরিন করিম বলেছেন, এই টাকাটা কি সরকার শুধুমাত্র একটি ব্যক্তিগত গোষ্ঠির জন্য করেছে। এই সুবিধাটা করেছে আপামর জনগণের জন্য। সরকারী পালাবদল হলে হতেও পারে কিন্তু মনে রাখবেন রাষ্ট্র কিন্তু কখনো দেউলিয়া হয় না। কোনো ব্যাংক তার মালিকানা বদল করতে পারে কিন্তু তার দেনাটা যে ব্যাংক কিনে নিচ্ছে তার কাছে সে দেনাটা ট্রান্সফার হয়ে যায়। 

বিশেষ অতিথির বক্তব্যে সোনারগাঁ থানার তদন্ত অফিসার সাইফুল ইসলাম বলেছেন, এ টাকাটা ব্যক্তি কাউকে দেওয়া হচ্ছে না; টাকাটা জমা হচ্ছে ব্যাংকে। ব্যাংক চলে গেলেও কখনো সেই টাকা মিস হয় না। ব্যাংক যখন চালু হয় তখন টাকাটা বাংলাদেশ ব্যাংকে রাখা হয়। বাংলাদেশ ব্যাংক দেশের ব্যাংক এটা কারো ব্যক্তিগত ব্যাংক না। বাংলাদেশ ব্যাংক সকল ব্যাংকের কার্যক্রম তদারকি করে। গ্রাহকের নিরাপত্তা রাখে বাংলাদেশ ব্যাংক। 

সভাপতির বক্তব্যে ছাত্রলীগ সভাপতির প্রশ্নের প্রতিউত্তরে ‘সরকারের টাকা কোনো সমস্যা নাই’ বলে মন্তব্য করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা সালেহা নূর, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউপির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সোহেল রানা, পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ফিরোজ্জামান মোল্লা, সদস্য সচিব ড. আতিকুল্লাহ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, আবু সাঈদ, আওয়ামী লীগ নেতা মাসুম বিল্লাহসহ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Back to top button