আইন-আদালত

রূপগঞ্জে বৃদ্ধা হত্যায় দুই আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জে গলা কেটে বৃদ্ধা খুন: দুই আসামির যাবজ্জীবন কারাদন্ড

রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে ষাট বছর বয়সী এক বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- গন্ধর্বপুর গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে রুবেল হোসেন (৩০) ও একই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. কামরুজ্জামান ওরফে কামু (৩৬)।

বিষয়টি নিশ্চিত করেছেন এ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মনিরুজ্জামান বুলবুল।

তিনি জানান, ২০১৯ সালের ৩০ জুন খুন হন রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর গ্রামের নূর বানু। এই ঘটনায় দায়ের করা মামলায় বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ১৯ জন সাক্ষ্য দিয়েছেন। বিচারিক কার্যক্রম শেষে আদালত দুইজনের যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিরা নিহতের প্রতিবেশী ছিলেন। তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। এই বিরোধের জেরেই খুন হন নূর বানু। এই মামলায় প্রধান অভিযুক্ত রুবেলের বড়ভাই জাহাঙ্গীর হোসেন (৫০) জামিনে থাকা অবস্থায় মারা যান বলে জানিয়েছে পুলিশ।

তবে এই রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আসামিদের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করবেন বলে জানান নিহতের স্বজনরা। নিহতের ছেলে ও মামলার বাদী ইলিয়াস মিয়া বলেন, এই মামলায় আসামি কামরুজ্জামান হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দিও দিছে। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড আশা করেছিলাম। এই রায়ে আমরা হতাশ। ন্যায়বিচার পেতে আমরা হাইকোর্টে আপিল করবো।

Back to top button