সারাদেশ

রাজু-ইকবালের তাণ্ডবে অতিষ্ঠ দুধঘাটা গ্রাম, হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর

সোনারগাঁয়ে উপ-নির্বাচন পরবর্তী সহিংসতা চলছে। নির্বাচনের হারের বদলা নিতে শুরু হয়েছে হামলা ও মারধরের ঘটনা। পরাজয় সইতে না পেরে প্রার্থী কায়সার আহম্মেদ রাজু ও পুলিশের গুলিতে নিহত হৃদয় ভূঁইয়ার (২৪) বড় ভাই ইকবাল হোসেন সহ তার লোকজন চালাচ্ছেন তান্ডব। উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামে ঘটছে এসব ঘটনা।

গতকাল বিজয়ী ইউপি সদস্য আবদুল আজিজ সরকারের পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করায় আব্দুল হাফেজ সরকার (৬৫) ও আলম সরকার (৬৭) নামে দুই ব্যক্তিকে পিটিয়ে গুরুতর জখম করা ও এক লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠে প্রার্থী কায়সার আহম্মেদ ও ইকবাল হোসেনের বিরুদ্ধে। 

আহত আব্দুল হাফেজ সরকার বলেন, ঢাকায় থাকি গতকাল বাড়িতে আসছি আছরের নামাজের আগে। এরপর নামাজ পড়তে গেলাম। নামাজ পরে মসজিদ থেকে যখন বের হলাম দুই-তিনজন মুসল্লি ধরলো কথা বলতে। ফারুক একটা ছেলে ওইসময় দেখে গেলো। ছেলেটা ইকবালকে সাথে নিয়ে হঠাৎ করে আমার উপর লোহার রড দিয়ে অতর্কিত হামলা করে। এরপর আমার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। তারা বলে টাকা দিলে থাকতে পারবি না হলে এখান থেকে চলে যা। তখন আমার কাছে পাঞ্জাবির পকেটে ২০ হাজার টাকা ছিলো তারা সেটা নিয়ে গেছে।

তাদের অভিযোগ, পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ, ইকবাল হোসেন ও পুলিশের গুলিতে নিহত হৃদয়ের চাচাতো ভাই ওমর ফারুক এরা জলদস্যু ও ভূমিদস্যু। এরা চাঁদা উঠাইয়া খায়। ইউনিক জোনের শ্রমিকদের থেকে তারা জুলুম করে পয়সা নেয়। ওরা সন্ত্রাসী করে ঘরে ঘরে আর বাড়ি বাড়ি গিয়ে চাঁদা উঠায়। আর ঢাকায় নারী নিয়া মজা করে।

স্থানীয়রা বলছেন, নির্বাচনে ৩ নং ওয়ার্ড থেকে সদস্য পদে বিপুল ভোটে হেরে যান কায়সার আহম্মেদ। আর হারের বদলা নিতেই গতকাল দুই নিরীহ মানুষের উপর চলালো হামলা। তাদের তাণ্ডবে উপজেলার পিরোজপুরের দুধঘাটা গ্রামটি হয়ে উঠেছে আতঙ্কের জনপদ। পরিস্থিতি সামাল দিতে পুলিশ সুপার, স্থানীয় এমপি এবং চেয়ারম্যানের কাছে এই বাহিনীর তান্ডব থেকে মুক্তির অনুরোধ জানিয়েছেন তারা। 

উল্লেখ্য, সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সদস্য মো. মুজিবুর রহমানের মৃত্যু হল শূন্য পদে উপনির্বাচন হয়। নির্বাচনে ৩ নং ওয়ার্ড থেকে সদস্য পদে বিপুল ভোটে হেরে যান কায়সার আহম্মেদ। কায়সার ফলাফল মেনে নিয়ে কেন্দ্র থেকে বের হলেও কেন্দ্রের বাইরে থাকা তাঁর সমর্থকেরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা ব্যালট নিয়ে কেন্দ্র থেকে বের হওয়ার সময় কায়সারের লোকজন লাঠিসোঁটা নিয়ে তাঁদের ওপর হামলা করে ব্যালট ছিনিয়ে নেন। হামলায় সেখানে থাকা পুলিশ সদস্যরাও আহত হন। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে রাবার বুলেট ও শটগানের গুলি ছোড়ে। সংঘর্ষে দুই তরুণ গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে নিয়ে গেলে গুলিবিদ্ধ হৃদয় ভূঁইয়ার (২৪) মৃত্যু হয়।

এরপরদিন নিহত হৃদয় ভূঁইয়ার (২৪) বড় ভাই ইকবাল হোসেন ভূঁইয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় নির্বাচনে সদ্য বিজয়ী ইউপি সদস্য আবদুল আজিজ সরকারসহ ২১ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি আসামি করা হয়েছে অজ্ঞাত আরও এক শ থেকে দেড় শ জনকে। এ ছাড়া ফলাফল ঘোষণার পর পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করেছে। এই মামলায় অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়েছে। এদিকে এজাহারের ২১ জন আসামীর মধ্যে আজিজ সরকার ছাড়া বাকি ২০ জন জামিনে আছেন বলে জানা গেছে। 

 

Back to top button