সারাদেশ

প্রশাসনিক বিভিন্ন দপ্তরে কাউন্সিলরের ছেলের বিরুদ্ধে অভিযোগ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এক নম্বর ওয়ার্ডের সদ্য নির্বাচিত কাউন্সিলর আনোয়ার ইসলামের ছেলে একই ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস ইসলাম লিয়নের বিরুদ্ধে ডিশ ব্যবসা দখলের পাঁয়তারার ঘটনায় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে আবেদন করা হয়েছে। নাসিক ১ নম্বর ওয়ার্ডের ৭ জন ডিশ ব্যবসায়ী রোববার (৬ ফেব্রুয়ারী) এ আবেদন করেন। ন্যায় বিচার এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ আবেদন করেন ভুক্তভোগী ডিশ ব্যবসায়ীরা।

শপথ নেওয়ার পূর্বেই নব-নির্বাচিত কাউন্সিলরের ছেলে ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতির ডিশ ব্যবসা দখলের পাঁয়তারার ঘটনায় সিদ্ধিরগঞ্জের সাধারণ মানুষের মাঝে ক্ষোভ, অসন্তোষ ও মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আবেদনকারী ব্যবসায়ীরা হলো, লিটন ফরাজী, মাহবুবুর রহমান ভূইয়া, আয়নাল শেখ, মোঃ জাকির হোসেন, মাসুদ হোসেন, চান বাদশা ও জয়নাল আবেদীন খোকন।

জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে করা আবেদনে উল্লেখ করা হয়, তারা বিগত ২১ বছর ধরে নাসিক এক নম্বর ওয়ার্ডে (মিজমিজি, মিজমিজি পূর্বপাড়া, পাইনাদী, পাইনাদী নতুন মহল্লা, পাগলাবাড়ী, মুজিববাগ, আল-আমিন নগর, মিজমিজি বাতানপাড়া, সিআই খোলা, হিরাঝিল ও সিদ্ধিরগঞ্জ পুল এলাকায়) সম্পূর্ণ বৈধ ও শান্তিপূর্ণভাবে ডিশ ব্যবসা করে আসছেন। কিন্তু সম্প্রতি নাসিক ১ নম্বর ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর আনোয়ার ইসলামের ছেলে (১নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি) ইলিয়াস ইসলাম লিয়ন নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার ডিশ ব্যবসায়ী আব্দুল করিম বাবুর মালিকানাধীন এসবি স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্কের শাখা অফিস এনে তাদেরকে তার সাথে চুক্তিবদ্ধ হয়ে ব্যবসা পরিচালনা করার জন্য নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছে।

এককালীন অফেরতযোগ্য পাঁচ লাখ টাকা এবং মাসিক ৭০ হাজার টাকা সার্ভিস চার্জ দাবি করে জরুরী ভিত্তিত্বে তার সাথে চুক্তিবদ্ধ হওয়ার জন্য ইলিয়াস ইসলাম লিয়ন ও তার সহযোগীরা ক্রমাগতভাবে চাপ প্রয়োগ করে আসছে। অন্যথায় তিনি যে কোন মূল্যে আমাদের বৈধ ব্যবসা বন্ধ করে দেয়ার হুশিয়ারী দিয়ে আসছেন। অথচ কেবল ব্যবসা পরিচালনা করার জন্য তার কাছে কোন লাইসেন্সসহ বৈধ কাগজপত্র নেই।

নাসিক নির্বাচনে তার পিতা কাউন্সিলর পদে বিজয়ী হওয়ার পর থেকেই লিয়ন ও তার সহযোগীরা সরকারী আইন-কানুনকে তোয়াক্কা না করেই এলাকায় বিশৃঙ্খল পরিবেশ তৈরি করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে। এতে করে অত্র এলাকায় দীর্ঘদিনের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল ব্যবসায়ীক পরিবেশ চরমভাবে বিনষ্ট হচ্ছে বলে আবেদনে উল্লেখ করা হয়। ফলে তারা ও এলাকার সাধারণ মানুষ চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এ কারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জাানিয়েছেন তারা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রিফাত ফেরদৌস বলেন, আবেদন পেয়েছি। যারা এ বিষয়টি তদন্ত করবেন সেই সংশ্লিষ্ট বিভাগে আবেদনটি পাঠিয়ে দেয়া হবে।

Back to top button