সারাদেশ

সিদ্ধিরগঞ্জের ৪ কয়েল কারখানাকে জরিমানা

সিদ্ধিরগঞ্জের ৪ কয়েল কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।বুধবার (১১ অক্টোবর) সকাল ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের পাইনাদি, বাতেন পাড়া ও কান্দাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন র‍্যাব-১১ র কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান। এসময় ক্যাব প্রতিনিধি আবু সাঈদ পাটোয়ারী রাসেল উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সেলিমুজ্জামান জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া, বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারনের সাথে প্রতারণ করা, প্রয়োজনীয় ল্যাব ও টেকনিশিয়ান ছাড়া অবৈধ প্রক্রিয়ায় কয়েল উৎপাদন ও বাজারজাত করার অপরাধে সিদ্ধিরগঞ্জের বাতেনপাড়ায় মেসার্স আলমগীর কেমিক্যাল কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় ৫০ হাজার টাকা, হাসান কেমিক্যালকে ৪৩ ধারায় ৫০ হাজার টাকা, মিজমিজি কান্দাপাড়া এলাকায় পারফেক্ট কেমিক্যাল কোম্পানিকে ৪৩ ধারায় ১ লাখ টাকা এবং মারুফ এন্টারপ্রাইজকে ৪৩ ধারায় ১ লাখ টাকা সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ অবৈধ ও নিম্নমানের কয়েল ধ্বংস করা হয়।

Back to top button