সারাদেশ

বিএনপির ৭ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, জেলা বিএনপির নিন্দা

বিএনপি নেতা-কর্মীদের উপর পুলিশি হামলা-মামলার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। মঙ্গলবার (২২ আগষ্ট) জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকন এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, দেশমাতার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে গ৩ ১৯ আগষ্ট নারায়ণগঞ্জের কাঁচপুরে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলার পরে গতকাল নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দীন, নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দীপু ও জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকনসহ ১১৩ জনের নাম উল্লেখ করে ও ৫০০-৬০০ জনকে অজ্ঞাত রেখে সোনারগাঁ থানার পরিদর্শক মোঃ ফিরোজ আহমেদ একটি মিথ্যা ও প্রহসনমূলক বিস্ফোরক মামলা দায়ের করেন। আমরা জেলা বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, আমাদের শান্তিপূর্ন পদযাত্রা প্রশাসনের নলেজে ছিলো। তারা বলেছে একটা লাইন ব্যবহার করে যাতে আমাদের কর্মসূচিটা হয়। আমরা মিছিল করার সাথে সাথে ওরা (পুলিশ) গুলি, টিয়ারসেল কিভাবে মারছে এগুলোর ভিডিও আমাদের কাছে আছে। এরা পরবর্তীতে যেভাবে মিথ্যা মামলা দিলো এটাতো ওদের প্রতিদিনের নিয়ম। বিএনপি নেতা-কর্মীরা এখন মামলার ভয় পায় না। এসব অবৈধ মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না। সামনে আন্দোলনে বিএনপি আরও কঠোরভাবে মাঠে নামবে। এবং এ সরকারের পতন নিশ্চিত ইনশাল্লাহ।

Back to top button