সারাদেশ

আ.লীগের আস্থা কায়সার হাসনাতে

পরপর দুইবার মহাজোটকে ছাঁড় দিয়ে বেশ আলোচিত সোনারগাঁয়ের সাবেক এমপি কায়সার হাসনাত। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে ভোটের মাঠে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন আওয়ামী লীগের সাবেক এ সংসদ সদস্য। ঐতিহ্যবাহী হাসনাত পরিবারের সন্তান কায়সারের প্রতি রয়েছে মানুষের একছত্র বিশ্বাস।
আসনটিতে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে রেজাউল করিম, ৭ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ফের রেজাউল করিম, ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ৩য় বারের মত রেজাউল করিম,  ৯ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, ১০ম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির খোকা।
সোনারগাঁ উপজেলায় বৈদ্যের বাজার, বারদী, নোয়াগাঁও, জামপুর, সাদিপুর, কাঁচপুর, সনমান্দি, মোগরাপাড়া, পিরোজপুর ও শম্ভুপুরা মোট ১০ টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৩ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখের ও বেশি রয়েছে।
দলের স্থানীয় নেতা-কর্মীরা জানান, নেতা হিসেবে কায়সার হাসনাত সেরা। ১০ বছর তিনি আওয়ামী লীগকে পরিবারের মতো আগলে রেখেছেন। তার কারণে সোনারগাঁ আওয়ামী লীগের দৃশ্যপট অনেকটা বদলে গেছে। এখানে তার একটি শক্ত অবস্থান রয়েছে।
গত দুইবার জাতীয় নির্বাচনে মহাজোটের নেতৃত্বে থাকায় জাতীয় পার্টিকে সোনারগাঁ আসনটি ছেড়ে দেয় আওয়ামীলীগ। নেতাকর্মীদের এবার জোরালো দাবি সোনারগাঁ আসনটি আওয়ামী লীগকেই দিতে হবে এবং নৌকা প্রতীকে কায়সার হাসনাতকেই মনোনয়ন দিতে হবে।
কায়সার হাসনাত ‘সময় সকালকে’ বলেন, সোনারগাঁ আওয়ামী লীগ ও তৃনমূলের প্রত্যাশা তারা এবার নৌকার প্রার্থী চায়। আগের থেকে সোনারগাঁ আওয়ামী লীগ ঐক্যবদ্ধ এবং অনেক শক্তিশালী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়ে পাঠাবে আমরা সকলে মিলে কাজ করে নির্বাচিত করে সংসদে পাঠাবো।
Back to top button