সারাদেশ

টিটুর গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমে

ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটুকে নিয়ে বিএনপির আর্ন্তজাতিক তদন্তের দাবি জানানোর পর অবশেষে আর্ন্তজাতিক গনমাধ্যমে চোখের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলার চিত্র উঠে এসেছে। বৃহস্পতিবার (১০ আগষ্ট) আর্ন্তজাতিক গনমাধ্যম বিবিসি বাংলায় এ প্রতিবেদন প্রকাশিত হয়।

এসময় কান্নাজড়িত কন্ঠে টিটু বলেন, ডান চোখে দেখতে পারছি, বাম চোখে কিছুটা দেখতে পারছি না। আমার মোট এগারোটা গুলি লেগেছে। চারটি বের হয়েছে সাতটি এখনো বাকি আছে। শারীরিক অবস্থা ভালো না। যন্ত্রনায় ঘুমাতে পারি না। চোখে অনেক ব্যথা। ডাক্তার এখনো আমাকে আশ্বাস দিতে পারে নাই বাম চোখ ফিরে পাবো কিনা।

অধিকার আদায়ের জন্য ঘটনাস্থলে সামিল হয়েছিলাম মন্তব্য করে টিটু বলেন, কখনো চিন্তা করি নাই এমন অবস্থায় পড়বো। আমি বলবো আর কোনো ভাই যেনো ক্ষতিগ্রস্থ না হয়।

পাশে ছিলেন টিটুর স্ত্রী। তিনি ওই গনমাধ্যমকে কান্নাজড়িত কন্ঠে জানান, কেন গুলি করে আর কিছু নাই। মানুষের ভয় দেখানোর মতো তো আরও অনেক উপায় আছে। কিন্তু গুলি করতে হবে কেনো। যেখানে মানুষের ক্ষতি হয় জীবন চলে যায়।

গত শনিবার (২৯ জুলাই) সকালে সিদ্ধিরগঞ্জের ডাচ বাংলা মোড়ে কেন্দ্র ঘোষিত সিদ্ধান্ত অনুসারে ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালনের জন্য গেলে বিএনপি নেতাদের মূল সড়কে উঠতে বাধা দেয় পুলিশ। এসময় বিএনপি নেতাদের ছত্রভঙ্গ করতে প্রথমে লাঠিচার্জ ও পরে বিএনপি নেতারা ইটপাটকেল ছুড়লে গুলি করে পুলিশ। এতে টিটুর দুই চোখে ছিটা গুলির স্প্লিন্টার আঘাত লাগে। পরে তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যান নেতাকর্মীরা। রোববার (৩০ জুলাই) সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মুমিনুল হক বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ ও ৪০০ জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।

Back to top button