রাজনীতি

১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধু’কে হত্যা করা হয় তখন অনেক আওয়ামীলীগ নেতাকেই খুঁজে পাওয়া যায় নাই

 

আশিক রাজা(Somoysokal) জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ( পি পি) মনিরুজ্জামান বুলবুল বলেন, আপনারা জানেন ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধু’কে স্বপরিবারে হত্যা করা হয় তখন কিন্তু বাংলাদেশে অনেক আওয়ামীলীগ নেতাকেই খুঁজে পাওয়া যায় নাই। সেই অবস্থা কিন্তু নারায়ণগঞ্জেও হয়েছিলো, সেই সময় আমরা ছাত্র আমি দেখেছি ঐ দূর সময়ে শামীম ওসমান ও গুটি কয়েক নেতা ছাড়া কেউ মাঠে ছিলো না। দূর সময়ে আন্দোলন সংগ্রাম করে যারা শামীম ওসমানের সাথে মাঠে ছিলেন তাদের মধ্যে অন্যতম ভিপি বাদল। তারা যদি সেদিন হাল না ধরতো তাহলে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের পতাকা বিলীন হয়ে যেতো।

শনিবার(১৮ জুন) বিকালে নারায়ণগঞ্জ ক্লাবের তিন তলায় একটি কনফারেন্স রুমে মুক্তিযুদ্ধের চেতনায় আইনজীবীদের কল্যাণে সংগঠন নারায়ণগঞ্জ লইয়ার্স ওয়েল ফেয়ার সোসাইটির অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠান বিশেষ অতিথি’র বক্তব্যে তিনি এ-সব কথা বললে।

 

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এস এম আবুল হোসেন। সভাপতিত্ব করেন অত্র সংগঠনের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্দা ডেপুটি কমান্ডার ও সিনিয়র আইনজীবী নুরুল হুদা, বারের সাধারন সম্পাদক রবিউল আলম রনি, সংগঠনের সাধারণ সম্পাদক এডঃ আলাউদ্দিন আহম্মেদ, সিনিয়র সহ সভাপতি এডঃ একরামুল হক, সহ সভাপতি এডঃ ফজলে রাব্বি,সহ সভাপতি এডঃ রফিক ও রিয়াজ উদ্দিন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক এড. রাশেদ ভুইয়া, সাংগঠনিক সম্পাদক এডঃ ফিরোজ মিয়া, এডঃ জসিম উদ্দিন, এডঃ হাবিবুর রহমান হাবিব, এডঃ পায়েল এডঃ শুভ, এডঃ শাহ পরান, এডঃ সপন ভুইয়া, কোষাদক্ষ্ এডঃ ফুরকান, এডঃ রুমানা, এডঃ রঞ্জিত, এডঃ নারায়ণ চন্দ্র, এডঃ রুবেল এডঃ অঞ্জন, এডঃ ইমন, এডঃ আনোয়ার, এডঃ তুলিসহ কমিটির সকল বিজ্ঞ আইনজীবী এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

Back to top button