সারাদেশ

ধারাবাহিক আন্দোলনের ঘোষনা নারায়ণগঞ্জ আলেম ওলামাদের

আল্লামা মামুনুল হক ও মুফতী মনির হুসাইন কাসেমীসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি, রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা সহ সকল আলেমা ওলামাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহার না হলে ধারাবাহিক আন্দোলন চলার ঘোষনা দিয়েছেন নারায়ণগঞ্জ ওলামা পরিষদ।

১১ আগষ্ট বিকালে নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাড়া শহীদ মিনারে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষনা আসে।

বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, এই ধ্যান্দা সরকারের কাছে আবেদন জানাইয়া কোনো লাভ নাই। কানেও শোনে না চোখেও দেখে না। যদি চোখে দেখাইতে হয় তাহলে ধারাবাহিক আন্দোলন করতে হবে। এই পবিত্র শহিদ ‍মিনারে দাঁড়িয়ে বলছি আলেমদের মুক্তি দেওয়া না হলে ধারাবাহিক আন্দোলন চলবে। এ আন্দোলন শেষ নয়। আগামী শুক্রবার জুম্মার নামাজের পর ডিআইটিতে একই দাবিতে গনমিছিল হবে বলে ঘোষনা দেন বক্তারা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন মধুপুরের পীর সাহেব আল্লামা আব্দুল হামিদ, প্রধান মেহমান ডিআইটি মসজিদের খতিব পীর সাহেব আল্লামা আব্দুল আউয়াল, প্রধান আলোচক আল্লামা জুনায়েদ আল হাবীব।

মাওলানা ফেরদাউসুর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা কামাল উদ্দিন দায়েমী ও মুফতি হারুনুর রশিদের পরিচালনায় আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আব্দুল কাদির,মাওলানা গাজী ইয়াকুব উসমানী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আবু তাহের জিহাদী, মুফতী এহতেশামুল হক কাসেমী, মাওলানা আবু সায়েম খালেদসহ জেলা ও মহানগরের ওলামাগন।

Back to top button