সারাদেশ

‘সাতই মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে ছাত্রলীগ-যুবলীগ করেছি’

৭ই মার্চের ভাষন শুনে আমরা আওয়ামী লীগ করি। ৭ই মার্চের ভাষন শুনলে আমাদের পশম দাঁড়াতো ও রক্ত গরম হয়ে যেতো। ৭ই মার্চের ভাষনে আমরা উজ্জীবিত হয়ে ছাত্রলীগ-যুবলীগ করেছি। এই ৭ই মার্চের ভাষনের অনুপ্রেরণায় বঙ্গবন্ধুর আনুগত্য হয়েছিলাম। বিশেষ করে ৭ই মার্চের ভাষণ না হলে আমরা এখানে দাঁড়াতে পারতাম না। 

বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁ উপজেলার পৌরসভার পূর্ব সাহাপুর কাঠপট্টি এলাকায় অবস্থিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এসব কথা বলেন। 

মাসুম আরও বলেন, আপনারা (মুক্তিযোদ্ধারা) একটা দাবি করেছেন এটা সামান্য একটা দাবি। এটা বিশেষ কিছু না। কায়সার ভাই চাইলেই এটা হয়ে যাবে। আপনারা ভবনের জন্য লিফট চেয়েছেন। কায়সার ভাই আজকে এটা ঘোষনা দিয়ে যাবে। উনার সহকারী হিসেবে চাই এটা রোজার আগে অথবা পরে হয়ে যাক। আমি চাই বাংলাদেশের মধ্যে এটা আইডল হোক। সোনারগাঁ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স কায়সার ভাই এমপি হিসেবে আইডল সৃষ্টি করবে। শুধু লিফট নয়, মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের যদি আরও বড় কিছু প্রয়োজন হয় আমাদের বর্তমান এমপির নেতৃত্বে আমরা যারা আওয়ামী লীগ করি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রয়েছি আমরা আপনাদের (মুক্তিযোদ্ধা) সাথে থাকবো। 

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার জনাব আবদুল্লাহ আল মাহফুজ এর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা জনাব ওসমান গনির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মহোদয়ের প্রতিনিধিগণ,উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহেল রানা।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদ আক্তার ফেন্সি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম রুমা, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম মুকুলসহ সোনারগাঁ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা সন্তানগণ।

Back to top button