সারাদেশ

বিএনপির মানববন্ধনে আ.লীগের আইনজীবীদের বাধা

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের বাধায় জেলা ও মহানগর বিএনপির মানববন্ধন পন্ড হয়ে গেছে। রোববার (১০ ডিসেম্বর) দুুপরে সেলিম ওসমান (বার) ভবনের বাইরে এই ঘটনা ঘটে।

সকাল ১১টায় ১০ ডিসেম্বর আন্তজার্তক মানবাধিকার দিবস উপলক্ষে জেলা ও মহানগর বিএনপির ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। এতে নেতৃত্ব দেন আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক ও মামুনুল হকের আইনজীবী একেএম ওমর ফারুক নয়ন।

অনুষ্ঠানস্থলে উপস্থিত আইনজীবীরা জানান, মানববন্ধন শুরু হওয়ার কিছুক্ষণ পর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসীন মিয়া কয়েকজন আইনজীবীকে সাথে নিয়ে বাধা দেন ও ব্যানার কেড়ে নেন। পরে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের বাঁধায় তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসীন মিয়া বলেন, নাশকতার উদ্দেশ্যে তারা বহিরাগতদের নিয়ে জড়ো হয়েছিলেন। এদের মধ্যে একজন আইনজীবী ছিলেন। বড় ধরণের দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা ছিলো। এর আগেই তাদেরকে বানচাল করে দেওয়া এবং সড়িয়ে দেয়া হয়েছে।

আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক একেএম ওমর ফারুক নয়ন জানান, মানবাধিকার দিবস উপলক্ষে জেলা ও মহানগর বিএনপির ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের কিছুক্ষন পর আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা আমাদের ব্যানার কেড়ে নিয়ে ধাক্কা দিয়ে লাঞ্চিত করে চলে যেতে বলে।

এই বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল সাংবাদিকদের বলেন, বাইরের থেকে লোকজন এনে তারা মানববন্ধন করেছে। আইনজীবীদের অনুষ্ঠান হলে আইনজীবীরা থাকতো কিন্তু তারা নাই। বাইরের লোকজন এনে আদালতের পরিবেশ নষ্ট ও বিশৃঙ্খলা ঠেকাতে তাদের কর্মসূচি বন্ধ করা হয়েছে।

 

Back to top button