Uncategorized

গাজীর মিছিলে প্রকাশ্যে অস্ত্রের মহড়া

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর কর্মী-সমর্থকদের মিছিলে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিয়েছেন এক ব্যক্তি।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে রূপগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ফয়সাল হকের কাছে মনোনয়নপত্র জমা দেন মন্ত্রী গাজী।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গোলাম দস্তগীর গাজী নারায়ণগঞ্জ-১ আসনে পুনরায় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। তিনি রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতিও।

প্রত্যক্ষদর্শীরা জানান, রূপগঞ্জের মুড়াপাড়ায় শত শত নেতাকর্মী ও সমর্থকের মিছিলের একেবারে সামনে ও মাঝখানে লাল রঙের গেঞ্জি পরা অস্ত্রধারী এক ব্যক্তিকে প্রকাশ্যে কাঁধে অস্ত্র নিয়ে মিছিলে এবং মিছিলের আগে-পরে চলাফেরা করতে দেখা যায়। অস্ত্রধারীর কাছে তার নাম এবং তার পরিচয় এবং তিনি মন্ত্রীর বডিগার্ড কি না জানতে চাইলে সাংবাদিকদের বলেন, ‘আমি অন্য একজনের ডিউটি করি। মিছিলে আমার স্যার আছেন।’ তবে তিনি তার নাম-পরিচয় বলেননি।

স্যারের সঙ্গে না থেকে মিছিলের সবার সামনে কেন মহড়া দিচ্ছেন এমন প্রশ্ন করলে ওই ব্যক্তি কোনো জবাব না দিয়ে দ্রুত মিছিলের ভেতরে ঢুকে পড়েন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফয়সাল হক বলেন, শুধু নির্বাচন চলাকালীন সময়ই নয়, কোন সময়ই লাইসেন্সধারী ব্যক্তিও তার অস্ত্র প্রকাশ্যে প্রদর্শন করতে পারবেন না। এইটা নীতিমালা বহির্ভূত। এই বিষয়ে আমরা শুনেছি। তবে সুনির্দিষ্ট কোন অভিযোগ কেউ এখন পর্যন্ত করেনি।

জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, “খবর পেয়ে তাৎক্ষনিক পদক্ষেপ নিয়ে অস্ত্রটি জব্দ করেছে পুলিশ। লাইসেন্সধারী কেউ প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করতে পারেন না। অস্ত্রটির লাইসেন্স বাতিলের সুপারিশ করে আমরা জেলা ম্যাজিস্ট্রেটকে লিখিত দেবো।

Back to top button