বিনোদন

লা ভিস্তা রফটপ রেস্টুরেন্টের পিঠা উৎসব উদ্বোধন করছেন সালমা ওসমান লিপি !

স্টাফ রিপোর্টার (Somoysokal) শহরের আধুনিক রেস্টুরেন্ট লা ভিস্তা রফটপ এর পিঠা উৎসব উদ্বোধন করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় লা ভিস্তা রুফটপ এর সুপ্রস্ত খোলা ছাদে এক দিন ব্যাপি এই পিঠা উৎসব উদ্বোধন করেন তিনি। এক দিন ব্যাপি এই পিঠা উৎসব চলেছে রাত ১১ টা পর্যন্ত।

পিঠা উৎসব উদ্বোধনকালে সালমা ওসমান লিপি বলেন, নারীসমাজের শিল্প নৈপুণ্যের স্মারক রূপেও পিঠা বিবেচিত হয়। বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির সঙ্গে মিশে আছে পিঠা। যান্ত্রিক সভ্যতার এই ইট-কাঠের নগরীতে হারিয়ে যেতে বসেছে পিঠার ঐতিহ্য। পিঠার এ ঐতিহ্য বহমান রাখতে নারী উদ্যোক্তাদের কাজে উৎসাহ বাড়াতে লা ভিস্তা রুফটপ মাল্টি কুজিন রেস্টুরেন্ট এর পৃষ্ঠপোষকতায় নারায়ণগঞ্জে আয়োজনে আমরা খুশি তাই আমি তাদের ধন্যবাদ জানাই। আশা করি লা ভিস্তা রুফটপ আরও বেশি বেশি এধরণের আয়োজন করবে। এই বাহারি রকমের পিঠা দেখে আমার শৈশবের কথা মনে পড়ছে কতনা আনন্দ করে পিঠা খাইতাম।

পিঠা উৎসবে মোট ১০ টি স্টল অংশগ্রহণ করেছে।সকল অংশগ্রহণকারীকে দেয়া হবে বিশেষ সার্টিফিকেট। এছাড়া একটি স্টল কে দেয়া হবে সেরাদের সেরা পুরস্কার এবং সেরা পিঠার জন্য থাকছে পুরস্কার ।

বাঙালির লোক ইতিহাস ও ঐতিহ্যে পিঠা-পুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বহুকাল ধরে। এটি লোকজ ও নান্দনিক সংস্কৃতিরই বহি:প্রকাশ। তাই পিঠা উৎসবের আয়োজন করেছে লা ভিস্তা রফটপ রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল হাসান বিপ্লব।

Back to top button