আইন-আদালত

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে ডিজিটাল হাজিরা পদ্ধতি উদ্বোধন

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে চালু হয়েছে কর্মকর্তা-কর্মচারীদের বায়োমেট্রিক পদ্ধতিতে দৈনিক (ডিজিটাল) হাজিরা গ্রহণ।

মঙ্গলবার (২৪ মে) সকালে বায়োমেট্রিক পদ্ধতির এই ডিজিটাল ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা, ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বদিউজ্জামান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলম, আদালত পুলিশের ইন্সপেক্টর আসাদুজ্জামানসহ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তারা।

উদ্ধোধন শেষে জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারই একটি অংশ ডিজিটাল হাজিরা। আদালতে কর্মকর্তা-কর্মচারীদের সঠিক সময়ে হাজিরা নিশ্চিত করণের লক্ষ্যে
বায়োমেট্রিক পদ্ধতির এই ডিজিটাল ম্যানেজমেন্ট সিস্টেমের পদ্ধতি আমরা গ্রহণ করেছি। মাননীয় জেলা ও দায়রা জজ মুন্সী মশিয়ার রহমান আজকে এর শুভ উদ্বোধন করলেন।

ডিজিটাল হাজিরা পদ্ধতিতে খুশি জেলা ও দায়রা জজ আদালতের জেলা নাজির কামরুল হুদা। তিনি ‘নারায়ণগঞ্জ টুডেকে’ বলেন, আজকে জেলা জজ স্যার ডিজিটাল হাজিরার উদ্বোধন করলেন। জজ আদালতের সকল কর্মচারীদের পুরনো যে পদ্ধতি ছিলো এর চেয়ে আধুনিকায়নে আমরা সন্তুষ্ট। সবাই আমরা আনন্দিত ও সন্তুষ্ট বোধ করতাছি।

Back to top button