সারাদেশ

রাত পোহালেই ভোট, প্রস্তুত বন্দর

লড়াই হবে নতুন-পুরাতনে

রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রতিটি কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট বাক্স, সিল, অমোচনীয় কালি, প্যাডসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) দুপুরে উপজেলা নির্বাচন অফিস থেকে সরবরাহ করা হয়।

এদিকে বন্দর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা মধ্যরাতে শেষ হয়েছে। এখন ভোট গ্রহণের অপেক্ষায়। সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হবে । চলবে বিকাল ৪ টা পর্যন্ত। 

এর আগে এই বন্দর উপজেলার প্রার্থীরা টানা ১৩ দিন ধরে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় ছিলেন। কেউ করেছে গণসংযোগ, কেউ পথসভা, কেউবা আবার উঠান বৈঠকের মাধ্যমে ভোটারের কাছে ছুটে গেছেন। করেছেন ভোট প্রার্থনা।

এ উপজেলাতে আবারও প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান এম এ রশিদ (দোয়াত-কলম)। সেই সাথে যোগ হয়েছে একজন সাবেক আতাউর রহমান মুকুল (মাছ) এবং দুইজন নতুন মুখ মাকসুদ হোসেন (অনারস) ও তার ছেলে মাহমুদুল হাসান (হেলিকপ্টার)। নতুন-পুরাতন প্রার্থীদের মধ্যেই চলবে লড়াই। তাদের ভোটযুদ্ধে লড়াইয়ের ফল ঘোষনা হবে ভোট গ্রহন শেষে।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু (উড়োজাহাজ), মোশাঈদ রহমান মুকিত (তালা), মো. আলমগীর (মাইক) ও শাহিদুল ইসলাম জুয়েল (টিউবওয়েল) প্রতীক নিয়ে নির্বাচন করবেন। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে মাহমুদা আক্তার আর ফুটবল প্রতীক নিয়ে সালিমা হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এই উপজেলায় মোট ভোটার  ১লাখ ৩১হাজার ৫৬৪জন ভোটার।৩৫৭ ভোট কক্ষে তারা ভোট প্রদান করবেন। 

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজন করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। এ বিষেয়ে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে। ৫৪ টি ভোট কেন্দ্র পাঁচশতাধিক পুলিশ সদস্যের পাশাপাশি সাতশো আনসার সদস্য নির্বাচনী দায়িত্বে থাকবে। এছাড়া পুলিশের ৮ টি টহলদলসহ বিজিবি ও র্যাব সদস্য স্ট্রাইককিং ফোর্সসহ ১০ জন ম্যাজিট্রেট দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে কোন প্রার্থী বা তার লোকজন বাধা সৃষ্টি করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা গ্রহন করবে।

Leave a Reply

Back to top button