সারাদেশ

মেডিস্টার হাসপাতালে ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

নারায়ণগঞ্জ শহরের মেডিস্টার হসপিটাল এন্ড রেনেসা ল্যাব নামের ক্লিনিকে ভুল চিকিৎসায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দিনগত রাতে ডনচেম্বার এলাকার ওই হাসপাতালে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় সদর থানার পুলিশ। মধ্যরাত থেকে বেসরকারি ওই হাসপাতালে কর্তৃপক্ষ, পুলিশ ও রোগীর স্বজনদের মধ্যে বাকবিতন্ডা চলে। পরে ভোরে মৃতদেহ নিয়ে চলে যায় মরিয়মের স্বজনরা।

মারা যাওয়া মশিরন আক্তার মরিয়ম (৪৮) জামালপুরের আমির বেপারীর মেয়ে। তিনি ফতুল্লার জেলা পরিষদের পাশ্ববর্তী সুগন্ধা মসজিদ এলাকায় ছেলের সঙ্গে থাকতেন।

রোগীর স্বজনরা জানান, কিছুদিন আগে মরিয়ম নামের ওই নারীর পায়ে ইঁদুর কামড় দিলে তিনি অসুস্থ্য হয়ে পড়েন। পরবর্তীতে সংক্রমণ থেকে তার পায়ে ঘাঁ হয়ে গেলে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালের আবাসিক সার্জন মাহামুদুল হাসান মিঠুর পরার্মশ নেন। মঙ্গলবার রাতে মেডিস্টার হসপিটাল এন্ড রেনেসা ল্যাবে ওই নারীর পায়ে অপারেশন (অস্ত্রপ্রচার) করা হয়।

অপারেশন শেষে পরে তার অবস্থা আশঙ্কাজনক জানিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে অ্যাম্বলেন্সে তুলে রাখে। পরে রোগীর স্বজনরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানায় অনেকে আগেই মারা গেছে মরিয়ম।

নিহতের স্বজনদের অভিযোগ, অপারেশনের পর চিকিৎসক না বুঝেই ইনজেকশন দেয়ায় রোগীর অবস্থা গুরুতর হয়ে উঠে। এই ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয় মরিয়মের। পরে ঘটনা ধামাচাপা দিতে লাশ অ্যাম্বুলেন্সে তুলে রাখে মেডিস্টার নামের ওই ক্লিনিকের লোকজন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনিচুর রহমান মোল্লা জানান, নিহত রোগীর পরিবার থানায় কোন অবিযোগ করেনি। অভিযোগ পেলে পুলিশ আইনী ব্যবস্থা নেবে।

Back to top button