সারাদেশ

ফতুল্লা প্রাথমিক বিদ্যালয়ে মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা প্রাথমিক বিদ্যালয়ে মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।বুধবার (২৬ জলাই) সকালে স্কুল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিফাত ফেরদৌস।

সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আসাদুল ইসলাম’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি ও ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আবু তালেব’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন আল মাহমুদ হাছান, স্কুল কমিটির সহ সভাপতি মীর ফায়সাল আলী, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মিতা চক্রবর্তী ও ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য কাজি মাইনুদ্দিন প্রমূখ।

স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনের উদ্দেশ্যে দেশের ৩০০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সারা বছর বিনামূল্যে দুগ্ধ পান করানোর পাইলট কর্মসূচি গ্রহণ করেছে সরকার। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’- এর অধীনে শিক্ষার্থীদের মাঝে নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্য প্রদর্শনীর অংশ হিসেবে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

এ প্রকল্পের আওতাভুক্ত ৬১টি জেলার নির্বাচিত ৩০০টি প্রাথমিক বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীকে বিনামূল্যে প্রতিদিন ২০০ মিলি দুধ খাওয়ানো হবে। পাইলট কার্যক্রম সফল হলে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ কর্মসূচির আওতায় আনা সম্ভব হবে।

Back to top button