সারাদেশ

বঙ্গবন্ধুর মানুষের চিত্তে ধারণ করেছিলো-এডঃ মাহবুবুর রহমান 

বঙ্গবন্ধুর মানুষের চিত্তে ধারণ করেছিলো-এডঃ মাহবুবুর রহমান 

 

স্টাফ রিপোর্টার (Somoysokal)১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ এডভোকেট মো. মাহবুবুর রহমান।

 

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি বিশেষ সাক্ষাৎকারে মাধ্যমে তিনি এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 

এসময় সাক্ষাৎকারে এডঃ মাহবুবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু’কে নিয়ে বলেন, বঙ্গবন্ধুর মানুষের চিত্তে ধারণ করেছিলো যার জন্য মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। শেখ মুজিব হাজার বছরের ইতিহাস পালটিয়ে আমাদের স্বাধীন করেছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনে ভাঙ্গালি জাতির মুক্তি মিলেছে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পিছনে সকল গণতান্ত্রিক আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা অপরিসীম।আজকে স্বাধীন বাংলাদেশ নিয়ে আমরা গর্ব করি এটা শেখ মুজিবুর রহমানের জন্যই পেয়েছি। আজকে আমরা স্বাধীনভাবে কথা বলতে পারি স্বাধীন রাষ্ট্রে বসবাস করি এই সব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই হয়েছে।

 

ভাঙ্গালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং ভাঙ্গালি জাতীয়তাবাদের প্রবক্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি অত্যন্ত মানবদরদী ও অধিকার আদায়ে আপোসহীন ছিলেন। স্কুলজীবন থেকেই তাঁর মধ্যে নেতৃত্বের গুণাবলি পরিলক্ষিত হয়। ইতিহাসের পাতায় তার নাম প্রতিটা অক্ষরে অক্ষরে লিখা আছে।

Back to top button