সারাদেশ

তাপমাত্রা বাড়লেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

দেশের আবহাওয়া আংশিক মেঘলা আকাশসহ শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। বুধবার থেকে আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অফিস। তবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। খবর বাসসের।

পূর্বাভাসে জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি অথবা ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।

এ সময় মৌলভীবাজার ও নওগাঁ জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাবে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। একই সময় বৃষ্টি হতে পারে এসব অঞ্চলে।

পূর্বাভাসে আরও জানানো হয়, পশ্চিমা সৃষ্টি হওয়া লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় অঞ্চল পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। অপরদিকে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ (২ ফেব্রুয়ারি) দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

গতকাল তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫, ময়মনসিংহে ১৩ দশমিক ২, চট্টগ্রামে ১২ দশমিক ৯, সিলেটে ১২ দশমিক ৮, রাজশাহী ১০, রংপুরে ১০ দশমিক ৬, খুলনায় ১৪ দশমিক ২ এবং বরিশালে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Back to top button