সারাদেশ

‘বিএনপিকে আগামীতে এই অঞ্চলে থাকতে দেয়া হবে না’

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, দেশে প্রচন্ড ষড়যন্ত্র শুরু হয়েছে। যারা ষড়যন্ত্র করছে, ওদের শক্তি নাই, ওদে সৎ সাহস নাই, ওদের দেশ প্রেম নাই। ওরা ঘোষণা দিয়ে রাজপথে নাই, চোরাগুপ্ত হামলা করে। যেদিন থেকে ওরা এই হরতাল অবরোধ দিয়েছে, আমি আমার ব্যক্তিগত গাড়ি নিয়ে নারায়ণগঞ্জের বিভিন্ন অঞ্চল ঘুরেছি। আমি চেষ্টা করেছি ওদেরকে দেখার কিন্তু দূভাগ্য আমি দেখতে পায় নাই। ওদেরকে দেখা যায় না, ওদেরকে খুঁজে খুঁজে বের করতে হবে। যারা ষড়যন্ত্র করছে কর্মীদের মাধ্যমে ওদের লিস্ট করতে হবে। আগামীতে ওদের এই অঞ্চলে থাকতে দেয়া হবে না।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে বন্দর ঘাট এলাকায় আয়োজিত এক শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি জামায়েতের দেশ বিরোধী ষড়যন্ত্র ও অবোরোধের নামে জ্বালাও পোড়াও এর প্রতিবাদে ২২ ও ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ওই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বন্দর উপজেলা যুবলীগ নেতা খান মাসুদ ও মাহবুবুর রহমান কমলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ।

শাহ নিজাম বলেন, আমরা বহু বছর নির্যাতিত হয়েছি, তারপরেও প্রধানমন্ত্রীর নির্দেশে, জননেতা শামীম ওসমানের নির্দেশে আমরা ওদের ক্ষমা করে দিয়েছিলাম। কিন্তু ওরা ক্ষমার যোগ্য নয়। ওরা অমানুষ, ওরা পশু, ওরা দেশদ্রোহী। যারা বাংলার স্বাধীনতাকে বিশ্বাস করে না, অন্তত ওদের বাংলার মাটিতে থাকার অধিকার নাই। ওদের পাকিস্তান পাঠিয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি, কর্মীরা বেঁচে থাকলেই আওয়ামী লীগ বেঁচে থাকবে। আমরা কর্মীরা আগেও রক্ত দিয়েছি, আমাদেরকেই রক্ত দিতে হয়। আগামীতেরও রক্ত দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। কারণ আমাদের রক্তের বিনিময়ে একটি সুন্দর বাংলাদেশ হবে। আপনাদের সাথে থেকে আমিও রাজপথে রক্ত দিবো। অতিতে যেমন দিয়েছি আগামীতেও দিবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, এড. মাহমুদা মালা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভুইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানিসহ প্রমুখ।

Back to top button