সারাদেশ

ওরা ২১ বছরে দেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে : শাহ নিজাম

ফতুল্লায় এনায়েতনগর গ্রাম আওয়ামী লীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) বাদ আছর শাহী মসজিদ এলাকায় এনায়েতনগর গ্রাম পঞ্চায়েত কমিটির পক্ষ থেকে ওই শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণে প্রধান অতিথি ছিলেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম।

শাহ নিজাম বলেন, নারায়ণগঞ্জে ভূমিদস্যু মুক্ত, মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত ও ইভটিজিং মুক্ত সমাজ গড়ার জন্য আপনাদের সকলের সহযোগীতা চেয়েছেন এমপি শামীম ওসমান। তিনি কিন্তু কোন নেতাকর্মীদের সহযোগীতা চায়নি। তিনি শুধু মা-বোনদের সহযোগীতা চেয়েছেন। যাতে করে আমরা একটা সুন্দর সমাজ চাই।

তিনি আরও বলেন, আজকে আমরা ভালো নেই, কারণ আমাদের দেশ স্বাধীন হয়েছে ৫৩ বছরে পড়লো, কিন্তু এই স্বাধীনের জন্য আমাদের ৩০ লাখ শহীদ জীবন দিলো। বাংলায় কথা বলার জন্য আমার দেশের ২ লাখ মা বোনের ইজ্জত দিতে হয়েছে। স্বাধীনতার এতো বছর পর যদি আপনার একটা কম্বল অথবা লুঙ্গির জন্য বসে থাকেন তাহলে কি আর বলবো যে আপনারা ভালো আছেন। আপনাদের আসল ইতিহাসটা জানতে হবে। বঙ্গবন্ধু যুদ্ধের পর সাড়ে ৩ বছরের মধ্যে দেশটাকে যেভাবে সাজিয়েছিলো যেখানে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মানুষ থাকবে, কিন্তু ওই রাজাকাররা সেই বঙ্গবন্ধুকেই হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর ওরা ২১বছর দেশ পরিচালনা করলো, দেশের অর্থনীতি লুট করলো, দুর্নিতী করতে করতে এইদেশকে দুর্নিতিতে বাংলাদেশকে ৫বার চ্যাম্পিয়ন করলো। ওরা ২১ বছরে এই দেশটাকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে। যার ফলে আজকে একটা লুঙ্গি, শাড়ি ও কম্বলের জন্য মানুষ হাহাকার করে।

Back to top button