সারাদেশ

এমপি নির্বাচনে সোনারগাঁয়ে তৃণমূল আ’লীগের আস্থা মোশাররফ

একসময় নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনটি ছিলো আওয়ামী লীগের ঘাঁটি।কিন্তু এখন সেই চিত্র আর নেই। টানা দুই ট্রাম মেয়াদে থাকা জাতীয় পার্টির দখলে চলে গিয়েছিলো এ আসন। সেজন্য মাঠে জাতীয় পার্টির অবস্থান আগের চেয়ে অনেক ভালো। এবার এ আসনে আওয়ামী লীগ তাদের হারানো গৌরব ফিরে পাওয়ার সম্ভবনা রয়েছে কারণ এবার নৌকার শক্তিশালী প্রার্থী আছে। গত দুই ট্রাম নৌকার শক্তিশালী তেমন প্রার্থী ছিলোনা তাই এই আসনে জাতীয় পার্টি দেওয়া হয়েছিলো।

সোনারগাঁওয়ে সরজমিনে ঘুরে দেখা যায়, ইতিহাসে আওয়ামী লীগের যত আন্দোলন সংগ্রাম হয়েছে সবগুলো আন্দোলন সংগ্রাম শুরু হয়েছে কাঁচপুর থেকে। এমনকি বিএনপি সরকার পতনের আন্দোলনও শুরু হয়েছিলো কাঁচপুর থেকে কারণ ঢাকা-চট্রগ্রাম মহা সড়কের টার্নিং পয়েন্ট হলো কাঁচপুর তাই এই কাঁচপুরের মহা সড়ক অবরোধ করলেই বাংলাদেশ প্রায় অচল হয়ে যায়।

গেমিং পয়েন্ট কাঁচপুর ইউনিয়নের টানা দুইবারের নৌকার চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন এবার সংসদ নির্বাচনে সোনারগাঁও-৩ আসনের এমপি প্রার্থী হবেন। আর তিনিই হলে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী তাই এবার সোনারগাঁওয়ে নৌকার মনোনয়ন পাওয়ার সম্ভবনা অনেক বেশি। মোশাররফ চেয়ারম্যান এমনিতেই অনেক জনপ্রিয় কারণ বংশপরম্পরায় একটি রাজনৈতিক পরিবারের সন্তান তিনি। তাদের একটি ভোট ব্যাংক রয়েছে যেমন কাঁচপুর ইউনিয়নে, সাদিপুর ইউনিয়নে,জামপুর ইউনিয়নে,সনমান্দী ইউনিয়নে ও নোয়াগাঁও ইউনিয়নে মোশাররফ হোসেনের একচেটিয়া ভোট রয়েছে যা এমপি নির্বাচনের জন্য একটি প্লাস পয়েন্ট।

নির্বাচনের বাকি ৫ মাস। সময় যতই ঘনিয়ে আসছে সোনারগাঁ আসনে মনোনয়ন প্রত্যাশীদের জোর তৎপরতা শুরু হয়েছে। মাঠে-ঘাটে ভোটের উত্তাপ বইতে শুরু করেছে। চলছে সম্ভাব্য প্রার্থীর দোষ-গুণ নিয়ে আলোচনা। এদিকে, মনোনয়ন প্রত্যাশীরা পরিচিতি বাড়াতে নিজের ছবি সম্বলিত বিলবোর্ড, ফেস্টুন ও ডিজিটাল ব্যানার লাগিয়ে সরগরম করে তুলছে ভোটের মাঠ। সেইসঙ্গে মনোনয়নের জন্য দলের উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ ও তদবিরও করা শুরু করেছেন নেতারা। তরে সরজমিনে ও সবমিলিয়ে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে এগিয়ে আছেন মোশাররফ চেয়ারম্যান। কারণ মোশাররফ চেয়ারম্যানের পরিবার বাংলাদেশ জন্মলগ্ন থেকে সাধারণ মানুষের সেবা করে আসচ্ছেন সেই ধারাবাহিকতায় মোশাররফ চেয়ারম্যান সবার কাছে প্রিয়। তাছাড়া তৃণমূল আওয়ামী লীগের চাহিদা মোশাররফ চেয়ারম্যান কারণ মোশাররফ চেয়ারম্যান নৌকার শক্তিশালী প্রার্থী।

Back to top button