সারাদেশ

আমতলী চৌরাস্তায় অগ্নিকাণ্ডে ছাই ৮ দোকান

বরগুনা আমতলী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের আমতলী নতুন বাজার চৌরাস্তায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানান, আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত অনুমান সাড়ে ১২টার দিকে আমতলী নতুন বাজার বাঁধঘাট চৌরাস্তার জাকারিয়ার ফলের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। তারপর তা দ্রুত আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

সংবাদ পেয়ে আমতলী ও কলাপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আশপাশের জহিরুল গাজী, বাবুল ও জাফরের চায়ের দোকান, শহিদুলের বিরানীর দোকান, জাকারিয়ার ফলের দোকান, আ. মান্নান মুন্সীর টিনের গুদাম, পরিতোষের সেলুন এবং যান্ত্রিক যান থ্রি-হুইলার মাহেন্দ্রা শ্রমিক ইউনিয়নের কার্যালয়সহ ৮টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তদের দাবি, প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে তাদের।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ গোলাম মোস্তফা মুঠোফোনে বলেন, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আমতলী ও কলাপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। পরে স্থানীয়দের সহায়তায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

আমতলী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মতিয়ার রাতেই পুড়ে যাওয়া দোকানঘর পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহায়তার দেয়ার আশ্বাস প্রদান করেন।

Back to top button