সারাদেশ

অবরোধের দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জ

বিএনপি-জামায়াতের ডাকা টানা তিনদিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জের আড়াইহাজার, সোনারগাঁ, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জে রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করেছে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। এসময় আড়াইহাজারে বান্টিবাজার এলাকায় পণ্যবাহী একটি কাভার্ড ভ্যান ও একটি সিএনজি ভাংচুর করে অবরোধ সৃষ্টি করে তারা।

বুধবার (১ নভেম্বর) সকালে জেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথকভাবে মহাসড়কে অগ্নিসংযোগ ও যানবাহন ভাংচুরের ঘটনা ঘটেছে।

সূত্রে জানা যায়, সকালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের কর্মী সমর্থকরা আড়াইহাজার উপজেলার বান্টিবাজার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে গাড়ি ভাংচুর করে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে সেখানে অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়।

একই দিনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের কর্মী ও সমর্থকরা সোনারগাঁয়ের নয়াপুরে ঢাকা-সিলেট এশিয়ান হাইওয়ে সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে।পরে পুলিশ বিএনপির নেতাকর্মীদেরকে ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

অবরোধের সমর্থনে রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে সড়কে টায়ার পুড়িয়ে বিক্ষোভ করে বিএনপির কর্মীরা৷ সদর উপজেলার ফতুল্লার চাঁদমারী এলাকায় অবরোধ সমর্থনে মিছিল করে মহানগর যুবদলের নেতা-কর্মীরা৷ ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কের ভূঁইগড় ও জালকুড়ি এলাকাতেও মিছিল করে অবরোধ সমর্থকরা৷

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, পুলিশ সর্বত্র সতর্ক অবস্থানে আছে৷ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা এ সতর্ক অবস্থান নিয়েছে৷ বিচ্ছিন্নভাবে কয়েকটি স্থানে যানবাহনে ভাঙচুর ও টায়ার পুড়িয়ে সড়কে প্রতিবন্ধকতার চেষ্টা হয়েছে কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী দ্রুতই সেসব স্থানে গিয়ে যান চলাচল স্বাভাবিক করেছে৷

Back to top button