সারাদেশ

প্রকাশ্যে নেই বিএনপি, রাজপথে সোনারগাঁ আওয়ামী লীগ

গত ২৮ অক্টোবরের পর থেকে সোনারগাঁয়ে অবরোধ হরতালে দেখা মেলেনি বিএনপির নেতাকর্মীদের। দুই দফায় ডাকা অবরোধে চোরাগুপ্তভাবে যতটা সহিংসতা দেখিয়েছে, সোমবারের অবরোধে অনেকটা নমনীয় দেখা গেছে বিএনপিকে।

বিএনপির একাধিক নেতাকর্মী জানান, গত ২৮ অক্টোবর ঢাকায় দলীয় মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনার পর মহাসচিবসহ বিভিন্ন কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের পর থেকে সোনারগাঁ বিএনপির অনেক নেতাকর্মী আড়ালে চলে যান। এ জন্য প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

এ বিষয়ে জানার জন্য সোনারগাঁ বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের ফোনে কল করা হলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

রাজপথে সোনারগাঁ আওয়ামী লীগ

সোনারগাঁ আওয়ামী লীগ রাজপথ নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত মিছিল-সমাবেশ করেছে। আন্দোলন সংগ্রামের সূতিকাগার কাঁচপুরে নেতৃত্ব দিয়েছে সোনারগাঁ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত ও রাজনীতির আতুরঘর পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পাঞ্চল এলাকায় নেতৃত্ব দিয়েছে সোনারগাঁ আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

কায়সার হাসনাত বলেন, সোনারগাঁয়ে হরতাল অবরোধ হবে না। জ্বালাও পোড়াও রাজনীতি হবে না। প্রশাসন প্রশাসনের দায়িত্ব পালন করছেন। আমরা শেখ হাসিনার কর্মী হিসেবে জনগণের জানমাল হেফাজত করবো।

ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, রাজপথে অবরোধ নেই। বিএনপির কিছু কর্মকান্ডে সাধারণ মানুষ একটু ভীত। বিএনপি সবসময় উন্নয়নের বিরুদ্ধে কাজ করে। তারা সাধারণ মানুষের কথা চিন্তা করে না। বিএনপিকে রাজপথে আর সুযোগ দেওয়া হবে না। আগুন সন্ত্রাস করে কখনো সরকার পতন হবে না।

 

Back to top button