সারাদেশ

শীতলক্ষ্যায় ৭ নৌযানকে জরিমানা

রাতের বেলায় চলাচলের নিষেধাজ্ঞা অমান্য করাসহ নানাবিধ অভিযোগে নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদীতে চলাচলরত ৭ টি নৌযানকে ৮৩ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৯ জুলাই) বিকাল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানটি পরিচালিত হয়।

এ সময় বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্মকর্তা যুগ্ন পরিচালক মো: শহীদ উল্ল্যাহ, সহকারী পরিচালক মো: নাহিদ হোসেনসহ বিআইডব্লিউটিএর পরিদর্শক ও নৌ পুলিশের একজন কর্মকর্তাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ-র নারায়ণগঞ্জ নদী বন্দর কর্মকর্তা যুগ্ম পরিচালক মো: শহীদ উল্ল্যাহ জানান, সন্ধ্যার পর নৌ পথে চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতে মঙ্গলবার ১৯ জুলাই বিআইডব্লিউটিএ-র নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শীতলক্ষ্যা নদীতে নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর আলোকে বিকাল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নৌ পথে নিরাপদ চলাচল নিশ্চিত করতে নিয়মিতভাবে এ ধরণের অভিযান পরিচালনা করা হবে। মোট এগারোটি নৌযান পরিদর্শনে সাতটি নৌযানের বিরুদ্ধে জরিমানা বাবদ ৮৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং চারটি নৌযানে কোনো ত্রুটি পাওয়া না গেলে সেগুলোকে ছেড়ে দেয়া হয়।

Back to top button