রাজনীতি

বঙ্গবন্ধু’কে হত্যা করার ক্ষমতা মানুষের নাই-সালমা ওসমান লিপি

বঙ্গবন্ধু'কে হত্যা করার ক্ষমতা মানুষের নাই-সালমা ওসমান লিপি

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী ও জেলা মহিলা পরিষদের চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেন, রাজাকার আলবদরা বঙ্গবন্ধুকে হত্যা করে তারা মনে করেছে শেষ হয়েগেছে বঙ্গবন্ধু কিন্তু তারা জানেনা এক বঙ্গবন্ধুকে হত্যা করে লক্ষ্য বঙ্গবন্ধুকে জীবিত করে দিয়েছে। বঙ্গবন্ধু আছে মানুষের হৃদয়ে। মানুষের অন্তরে বাস করা যে বঙ্গবন্ধু এখনো জীবিত তাকে হত্যা করার ক্ষমতা মানুষের নাই। এই প্রতিষ্ঠা তাকে আল্লাহ দিয়েছেন, এই সম্মান তাকে আল্লাহ দিয়েছেন। ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর উনার নামটাও যদি কেউ উচ্চারণ করতো তারাও ভয়ে ভয়ে থাকতো এ-ই বুঝি তাদের উপর আঘাত আসবে, এ-ই বুঝ আমাদের উপরে আক্রমণ হবে। যাকে নৃশংসভাবে, নির্মমভাবে হত্যা করা হলো যে এদেশকে স্বাধীন করেছে তার নাম নিতেও নাকি ভাঙালি জাতিকে ভয় পেতে হতো। এত বড় অন্যায়ের প্রতিবাদ করতে গেলেও নাকি ভাঙালি জাতিকে হয়রানি হতে হতো। আজ সেই ভয়কে দূর করে বাংলাদেশকে দাড় করিয়েছেন তারাই কন্যা জননেত্রী শেখ হাসিনা।

বুধবার (১৬ আগস্ট) দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ সদর উপজেলার অডিটোরিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে মাধ্যমিক ও সমমান বিদ্যালয়ের (৯ম ও ১০ম শ্রেণী) মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ-সব কথা বলেন।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভালো রেজাল্ট করলেই কিন্তু মানুষ হিসেবে সফল হতে পারবে না। ফার্স্ট, সেকেন্ড ও থার্ড হলেই কিন্তু ভালো মানুষ হওয়া যায় না। ফার্স্ট সেকেন্ড থার্ড হলে পড়াশোনায় ভালো হতে পারো কিন্তু ভালো মানুষ হতে হলে প্রয়োজন মায়া-মমতা ও সততা।

এসময় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রিফাত ফেরদৌস এর সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান অফিসার মোসাঃ রিমা খাতুনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আল মামুন মিন্টু ভূইয়া সহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা বৃন্দ ও বিভিন্ন স্কুলের মেধাবী শিক্ষার্থীরা।

Back to top button