সারাদেশ

মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অভিযোগ করায় হুমকি

সিদ্ধিরগঞ্জ থানাধীন পাইনাদী নতুন মহল্লার পিএম এর মোড়ে অবস্থিত দারুল ইসলাম জামে মসজিদের সভাপতি মোঃ জয়নাল আবেদনীরে বিরুদ্ধে লিখিত অভিযোগ করায় হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। অভিযুক্ত জয়নাল আবেদীন ও তার সহযোগীদের হুমকি পেয়ে ভীত সম্ভ্রস্ত অভিযোগকারীরা। যেকোন সময় অভিযুক্তরা তাদের বড় ধরণের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করছেন অভিযোগকারী অর্ধশত মুসল্লী।

এর আগে ঐ মসজিদের মুসল্লীরা প্রেসক্লাব বরাবর মোঃ জয়নাল আবেদীনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার, নারায়ণগঞ্জ দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ ইসলামি ফাউন্ডেশন, সিদ্ধিরগঞ্জ থানা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর বরাবরে উক্ত লিখিত অভিযোগের অনুলিপি প্রদানের কথা জানান অভিযোগকারীরা।

অভিযোগে মুসুল্লীরা উল্লেখ করেন, মসজিদটিতে হাজী মোঃ জয়নাল আবেদীন দীর্ঘদিন ধরে একনায়কতান্ত্রিকভাবে জোরপূর্বক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। এ যাবৎকালে মসজিদের লক্ষ লক্ষ টাকার কাজ হয়েছে কিন্তু এর কোন হিসাবাদি সভাপতি মুসুল্লীদের প্রদান করেননি। নিজেরাই নিজেদের লোক দিয়ে অডিট করে। মসজিদের কোন আয় ব্যয়ের হিসাব সঠিকভাবে প্রদান করেননি। পূর্বে তার চাকুরির কোম্পানি এপেক্স এর টাকা আত্মসাতের কারণে চাকুরিচ্যুত হয়ে জেল খেটেছে এবং তার নামে অর্থ আত্মসাতের মামলা রয়েছে। সিদ্ধিরগঞ্জ থানাতেও তার নামে খুনের মামলা রয়েছে। এখন মসজিদে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী হয়েছে। যেকোন মূহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা দেখা দিয়েছে।

এদিকে এ বিষয়ে মোঃ জয়নাল আবেদীন বলেন, অভিযোগে উল্লিখিত সকল তথ্য সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদীত ও হয়রাণীমূলক। যারা অভিযোগ করেছে, তারা বেশ কয়েকজন জামায়াত-বিএনপির রাজনীতির সাথে যুক্ত। নিজেদের প্রভাব বিস্তার করতে না পেরে আমাকে সরানোর জন্য শত্রুতা শুরু করেছে।

Back to top button