রাজনীতি

অচিরেই হবে কুতুবপুর ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি সর্বত্রে আলোচনা

অচিরেই হবে কুতুবপুর ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি সর্বত্রে আলোচনা

 

স্টাফ রিপোর্টার(Somoysokal) নারায়ণগঞ্জ ফতুল্লা থানার আওতাধীন কুতুবপুর ইউনিয়ন চার আসনের ভোট ব্যাংক হিসাবেই পরিচিত রাজনৈতিক বিশ্লেষকদের কাছে। এমন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়নে একটি বড় রাজনৈতিক দলের কমিটি দেওয়া খুবই মুসকিল, নানা ঝড়ঝাপটা পার করে অচিরেই দেওয়া হবে ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি। এ নিয়ে এখন সর্বত্রে চলছে তুমূল আলোচনা, বিএনপি নেতাকর্মীদের মাঝে শুরু হয়েছে পদ-পদবীর লড়াই। কে হতে পারে সভাপতি, কে হতে পারে সেক্রেটারি এই আলোচনায় এখন বিএনপির নেতাকর্মীদের মুখে মুখে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক হিসেবে বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন দায়িত্ব পাওয়ার পর সারা জেলার ন্যায় কুতুবপুর ইউনিয়ন বিএনপিও নিজেদের মাঠ গুছিয়ে চাঙ্গা অবস্থানে আছেন। ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি দেওয়ার পর ঝিমিয়ে পড়া নেতারাও এখন চাঙ্গা। ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটিও বসে নেই দায়িত্ব পাওয়ার পর পরেই শুরু করেছে ওয়ার্ড কমিটিগুলো দেওয়া, ইতিমধ্যেই কুতুবপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি দিয়ে দেওয়া হয়েছে। এবার ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার বিষয়ে কার্যক্রম শুরু হয়েছে।

ফতুল্লা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আলহাজ্ব মো. বিল্লাল হোসেন বলেন, আমি কুতুবপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়কের দায়িত্ব পাওয়ার পর ৯টি ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দিয়েছি। ওয়ার্ড বিএনপির সভাপতি-সেক্রেটারি গুলো অনেক সাংগঠনিক।এখন ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র নেতৃবৃন্দ ও ওয়ার্ড বিএনপির সভাপতি-সেক্রেটারি যাকে ইউনিয়নের দায়িত্ব দিবে আমি সাদরে গ্রহণ করবো।

এদিকে কুতুবপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মো. আনোয়ার হোসেন বলেন, কুতুবপুর ইউনিয়ন ফতুল্লা থানার মধ্যে একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন এখানে বিএনপির মতো বড় দলে রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে এটা স্বাভাবিক। তবে আমাদের মাঝে কোনো প্রতিহিংসা নেই, খুব দ্রুত সময়ের মধ্যে ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। আমরা সকল নেতাকর্মী একসঙ্গে বসে আলাপ আলোচনা করেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করবো।

কুতুবপুর ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার বিষয়ে ফতুল্লা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাজী শহীদুল্লাহ্’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কুতুবপুর ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার বিষয়ে কোনো কথা বলতে চাইতেছি না।

একই বিষয়ে ফতুল্লা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সুলতানা মাহমুদ মোল্লা বলেন, আমি লোকমুখে শুনতাছি খুব শিগগিরই নাকি কুতুবপুর ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে। তবে এ বিষয়ে আমি কিছু জানি’না।

একই বিষয়ে ফতুল্লা থানা বিএনপির সদস্য ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম মাদবর বলেন, বিএনপি একটি বড় দল এখানে সভাপতি-সেক্রেটারি হওয়ার মতো অনেক যোগ্য নেতা আছে এখন সবাইকে তো সভাপতি-সেক্রেটারি বানানো সম্ভব না। কুতুবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হওয়ায় মতো ১’শ যোগ্য নেতা আছে আবার সেক্রেটারি হওয়ার মতোও ১’শ নেতা আছে কিন্তু আর এক স্থানে সম্মান করা সম্ভব না। তাই আমরা কুতুবপুর ইউনিয়ন বিএনপির সবাই এক টেবিলে বসে আলাপ আলোচনা করে সকলে মিলে একটু সমঝোতা করে ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি করে দিবো যাতে কারো কোনো মন খারাপ না থাকে। তবে আমরা প্রতিটি নেতাকর্মীকেই মূল্যায়ন করবো।

Back to top button