আন্তর্জাতিক

কয়েক ঘণ্টার মধ্যে বরিস জনসনের চার সহকারীর পদত্যাগ

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর ক্রমবর্ধমান চাপের মধ্যে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) তার চারজন জ্যেষ্ঠ সহকারী পরস্পরের কয়েক ঘণ্টার মধ্যে পদত্যাগ করেছেন।

নীতিগত বিষয়ক প্রধান মুনিরা মির্জা সরকার ছেড়ে চলে যাওয়ার পরপরই যোগাযোগ বিষয়ক পরিচালক জ্যাক ডয়েল তার প্রস্থান নিশ্চিত করেন। এর আগে চিফ অব স্টাফ ড্যান রোজেনফিল্ড এবং প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তা (নিভিল সার্ভেন্ট) মার্টিন রেনল্ডস বরিসের পাশ থেকে সরে যান।

বরিস জনসন ক্ষমতাসীন রক্ষণশীল দলের অভ্যন্তরে নিজের নেতৃত্ব নিয়ে ক্রমবর্ধমান প্রশ্নের মুখোমুখি হওয়ার প্রেক্ষাপটে এই শীর্ষ সহযোগীরা একে একে পদত্যাগ করলেন।

যোগাযোগ বিষয়ক পরিচালক জ্যাক ডয়েল কর্মীদের বলেন, ‘সাম্প্রতিক কয়েকটি সপ্তাহ আমার পারিবারিক জীবনের ওপর ভয়ানক প্রভাব ফেলেছে। ’ কিন্তু এটাও বলেন, তিনি আগেই চেয়েছিলেন দুই বছর পর এই দায়িত্ব ছেড়ে দেবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্রের বিবৃতিতে বলা হয়েছে, চিফ অব স্টাফ রোজেনফিল্ড বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে তাঁর পদত্যাগের কথা বলেন। তবে তিনি জানিয়েছেন, একজন উত্তরসূরি না পাওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

সূত্র : বিবিসি।

Back to top button
%d bloggers like this: