অপরাধ

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক ধরা

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট অফিসে পাসপোর্ট তৈরি করতে গিয়ে গ্রেপ্তার হলেন মো. আরমান (১৯) নামের এক রোহিঙ্গা যুবক। আজ বৃহস্পতিবার দুপুরে পাসপোর্ট অফিসের কর্মকর্তারা তাঁকে আটকের পর ডবলমুরিং থানায় সোপর্দ করেন। এ বিষয়ে ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আটক আরমান চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার হরিশপুর গ্রামের ফয়সাল আমীন ও মারজান দম্পতির ঠিকানায় জন্ম নিবন্ধন সনদ, মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদ দাখিল করেন।

এসব জমা দেওয়ার পর পাসপোর্ট অফিস তথ্য যাচাইয়ের সময় নিশ্চিত হয়, আরমান নামের এই যুবক ২০১৭ সালের ১০ আগস্ট রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধন করান। সেখানে তাঁর বাবার নাম সৈয়দ আলম উল্লেখ রয়েছে।

 

আরমান রোহিঙ্গা যুবক এটা নিশ্চিত হওয়ার পর তাঁকে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়। এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ বলেন, রোহিঙ্গা শনাক্ত হওয়ার পর আরমানকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি দাবি করেছেন, তাঁর বয়স যখন ৯-১০ বছর তখন মিয়ানমার থেকে বাংলাদেশে আসেন। এরপর তাঁর মা, ভাই-বোন বাংলাদেশে আসে ২০১৭ সালে। সেখানে তাঁরা বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছেন। আরমানের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

Back to top button