আইন-আদালত

সেলিম ও শামীম ওসমান সহ আইনজীবীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন-এড মোহসীন

সেলিম ও শামীম ওসমান সহ আইনজীবীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন-এড মোহসীন

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) সাধারণ আইনজীবীদের উদ্দেশ্যে নব-নির্বাচিত আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, আপনারা আমাদের জন্য যথেষ্ট পরিশ্রম করেছেন। আমাদের ভোট দিয়েছেন এক বছর নেতৃত্ব দেওয়ার জন্য। এর জন্য জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ও আমাদের প্যানেলের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ।

১ ফেব্রুয়ারী দিবাগত রাত সাড়ে ১২টায় সাংবাদিকদের কাছে নিজস্ব প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শেষে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের প্রতি এড. মোহসীন চির কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং সাধারণ আইনজীবীদের কাছে তিনি চির ঋনী হয়ে থাকবেন বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, মহানগর সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন সকল আইনজীবী বৃন্দ সহ অনেকে।

উল্লেখ্য, অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির টানা দুইবারের সাধারণ সম্পাদক এবং টানা দুইবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন। আর এই সময়ে তিনি জেলা আইনজীবী সমিতির ব্যাপক উন্নয়ন করেছেন। যা সাধারণ আইনজীবীদের কল্পনার বাইরে ছিল। বিশেষ করে তার কিছু কিছু পদক্ষেপ আইনজীবী সমিতির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

সবশেষ জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে গত মেয়াদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া সমিতির ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার কাজ সম্পন্ন করেছেন। সেই সাথে মসজিদের দ্বিতীয় তলায় সাধারণ আইনজীবীদের বসার স্থান ও মসজিদের ব্যবস্থা করে দিয়েছেন। যেখানে গিয়ে সাধারণ আইনজীবীরা নামাজ আদায় করতে পারে। এই ভবন নির্মাণের ক্ষেত্রেও তার জোরালো ভূমিকা ছিল।

পাশাপাশি বিচারপ্রার্থী স্বজনরা নারায়ণগঞ্জ আদালতে এসে যেন কোনো হয়রানির শিকার হতে না হয় যেজন্য তিনি আইনজীবী সমিতির লগো সম্বলিত সদস্যদের আইডি নাম্বার সহ সীল সরবরাহ করেছেন। শিক্ষানবীস আইনজীবীদের লাল টাই পরিহিত পোষাক নিশ্চিত করেছেন।

এর আগে নারায়ণগঞ্জের আইনজীবীদের জন্য সবচেয়ে কার্যকর ও কল্যাণকর বেলোভোলেন্ট ফান্ডের ক্ষেত্রেও অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার ভূমিকা রয়েছে।

Back to top button