সারাদেশ

‘২৭ সেপ্টেম্বর যুবদল সর্বোচ্চ জনসমাগম করবে’

নারায়ণগঞ্জে যুবদল নেতার সাক্ষাৎকার

নারায়ণগঞ্জে বিএনপির সমাবেশ আগামী ২৭ সেপ্টেম্বর। দীর্ঘদিন পর নারায়ণগঞ্জে বিএনপি নেতা-কর্মীরা এই সমাবেশকে ঘিরে চাঙা হয়ে উঠেছেন। সমাবেশের প্রস্তুতিসহ নানা বিষয়ে সময় সকাল কথা বলেছে জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনির সঙ্গে।

সময় সকাল: নারায়ণগঞ্জে সমাবেশ ২৭ সেপ্টেম্বর। সমাবেশ সফল করার জন্য আপনাদের প্রস্তুতি কেমন? 

মশিউর রহমান রনি: যুবদলের পক্ষ থেকে আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। অতীতে আমরা যতগুলো কর্মসূচিতে যেভাবে অংশগ্রহণ করেছি তার থেকে আগামীকালের সমাবেশটা গুরুত্ব দিয়েছি। সাধারণ মানুষকে এ জনসভায় সম্পৃক্ত করে দলীয় নেতাকর্মীরা এ জনসভায় অংশগ্রহণ করবে।সকল শ্রেনী পেশার মানুষকে নিয়ে আমরা সমাবেশে যাবো।

সময় সকাল: এ জনসমাবেশের উদ্দেশ্য কী। সমাবেশে আপনাদের কেমন লোক হতে পারে। এবং অতীতের রেকর্ড ভাঙবে কিনা?

মশিউর রহমান রনি: দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুুচিকিৎসা, তার মুক্তি, গনতন্ত্রের মুক্তি, স্বৈরাচারী সরকারের পতনের দাবিতে এ সমাবেশ। অতীতে যত জনসমাবেশ হয়েছে এর চেয়ে ভালোভাবে যুবদলের পক্ষ থেকে সর্বোচ্চ জনসমাগম করার চেষ্টা করবো। আশা করি অগামীকালের সমাবেশ স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ হবে।

 সময় সকাল: দীর্ঘদিন পর সমাবেশ বাঁধার আশঙ্কা আছে কিনা?

মশিউর রহমান রনি: প্রশাসনের বাঁধা আমরা প্রতিটা মূহুর্ত্বে পাচ্ছি। ইতিমধ্যে আমাদের অনেক নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করা হচ্ছে। তাদের বাড়িঘরে গিয়ে পরিবারের সাথে খারাপ ব্যবহার করছে। আমরা জানি প্রশাসন সব বিষয় ও বর্তমান প্রেক্ষাপটকে প্রাধান্য দিয়ে ২৭ তারিখের সমাবেশ তারা সহযোগিতা করবে। এবং আমাদের পাশে থেকে জনসভা সফল করবেন।

সময় সকাল: নারায়ণগঞ্জ বিএনপিতে বিভেদ চলছে। দলে ক্ষোভ ও অনৈক্য চলছে। এতে সমাবেশে কোনো প্রভাব পড়তে পারে?

মশিউর রহমান রনি: বিএনপি একটি বড় সংগঠন এখানে প্রতিযোগিতা থাকবে। সবাই তো আর নেতৃত্ব পাবে না। মূল নেতৃত্বকারী সভাপতি ও সেক্রেটারি। যারা এখন দায়িত্বে আছেন তারা যদি ভালো করে থাকবে, যদি তারা দায়িত্ব অবহেলা করেন তাদেরকে সড়িয়ে যারা কাজ করবে তাদের বসানো হবে এটাই স্বাভাবিক। আমি বিশ্বাস করি এ জনসমাবেশকে কেন্দ্র করে যারা পদ পায়নি তারাও সমাবেশকে সফল করার জন্য প্রস্তুতি নিচ্ছে এবং যারা নেতৃত্বও আছে তারাও কাজ করছে। সকল ভেদাভেদ ভুলে এ জনসভা সফল করার জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে। আশা করি সবাই অংশগ্রহণ করবে।

সময় সকাল: সমাবেশকে ঘিরে ছাত্রদল যুবদলের উদ্দেশ্যে আপনার বার্তা কী?

মশিউর রহমান রনি: আগামী ২৭ তারিখের সমাবেশ তাদের সাংগঠনিক দক্ষতার মাধ্যমে প্রমাণ করবে। তারা সকলেই ঐক্যবদ্ধভাবে সমাবেশকে সফল করার জন্য যেনো একসাথে কাজ করে। কেউ কারো প্রতি হিংসাত্বক কথা না বলি। আমাদের এখন ঐক্যবদ্ধ থাকার সময়। যদি আমরা ঐক্যবদ্ধ থাকি তাহলে দেশনায়ক তারেক রহমানের সফলতা হবে।

Back to top button