সারাদেশ

‘প্রতিরোধ ৫ মিনিটের ব্যাপার’

নারায়ণগঞ্জের মাসদাইরে আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের বিষয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, আমি এই ঘটনা বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে জেনেছি এবং পুলিশ সুপারকে জড়িতদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেছি। আমার ছবি ভেঙ্গেছে তাতে কোনো সমস্যা নেই। কিন্তু আমাদের জাতির পিতা এবং প্রধানমন্ত্রীর ছবি ভেঙ্গেছে। এই ছবিগুলো কারা ভেঙেছে কিংবা কারা এগুলোর উস্কানি দিতে পারে তা সবাই জানে। জনগণ হচ্ছে রাষ্ট্রের মালিক যদি আইনশৃঙ্খলা বাহিনী কোন ব্যবস্থা নিতে না পারে তাহলে জনগণকে নিয়ে এটি প্রতিরোধ করা আমাদের জন্য ৫ মিনিটের ব্যাপার।

রোববার (২০ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের ভুইঁগড়ের রুপায়ন টাওয়ার এলাকায় নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন শুভ উদ্বোধনকালে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে জানা গেছে আমাদের দেশের স্বাধীনতার উপর আবারও হস্তক্ষেপ চলছে। এই দৃষ্টিকোণ থেকে আমরা মনে করি বর্তমানে যেসব জীবিত মুক্তিযোদ্ধা রয়েছেন তাদের নিয়ে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযোদ্ধাদের একটি সম্মেলন হোক। এই সম্মেলনের তারা এবং তাদের পরিবার যখন উপস্থিত হবে তখন পরিবারের সদস্যরা বুঝতে পারবেন তাদের বাবারা কিংবা তাদের পূর্বপুরুষরা এই দেশের জন্য কত আত্মত্যাগ করেছিলেন।সরকারের কাছে আমরা এই প্রস্তাব দিয়েছি এবং নারায়ণগঞ্জেও এমন একটি সম্মেলন করার চিন্তাভাবনা করছি। নারায়ণগঞ্জের যারা মুক্তিযোদ্ধা আছেন তারা যেদিন বলবেন সেদিনই আমরা এই সম্মেলন করবো। এমনিতে ইতিহাস পড়া আর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ইতিহাস শোনা আরেক জিনিস।

Back to top button