সারাদেশ

চাঁদাবাজি টেন্ডারবাজি বা নিজেকে জাহির করার জন্য রাজনীতি করা যাবে না- ইঞ্জিঃ মাসুম

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) সোনারগাঁওয়ে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আমি ছাত্রলীগ নেতাকর্মীদের অনুরোধ করে বলতে চাই মানুষের সেবা করার মনমানসিকতা নিয়ে রাজনীতি করতে হবে। কোনো চাঁদাবাজি টেন্ডারবাজি বা নিজেকে জাহির করার জন্য রাজনীতি করা যাবে না, যদি এইধরনের কোনো উদেশ্য থাকে তাহলে ছাত্রলীগ যুবলীগ বা অনন্য কোনো সহযোগী সংগঠন না করাই ভালো।

বুধবার (৮জুন) সকালে উপজেলা পরিষদ চত্বরে রক্তদান কর্মসূচী বদরুন্নেসা কলেজের সাবেক ছাত্রলীগের সভাপতি নাসরিন সুলতানা ঝরার উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ-সব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, করোনার সময় দেখেছি অনেক বৃত্তবানরা দান করেন নাই, তাদের কিন্তু প্রতিদিনই হাজার হাজার টাকা আসতাছে বছর শেষে কোটি কোটি টাকা মুনাফা করে। কিন্তু তারপরও তারা কিন্তু সাহায্যের হাত বাড়িয়ে দেন নাই। দুই বছর পরে তাদের খোঁজ খবর নিয়ে দেখি খুবই খারাপ অবস্থায় রয়েছে তাদের ব্যবসা বানিজ্যের অবস্থা ভালো না। আর যারা অতীতে দান করেছে তারা কিন্তু এখন ভলো রয়েছে। ঠিক তেমনই যার অর্থ সম্পদ দান করার ক্ষমতা নাই তারা রক্ত দান করলেও কিন্তু অনেক বড় একটা দান করলেন। অনেকে মনে করে রক্ত দান করলে আমি তো অসুস্থ হয়ে যাবো তা ঠিক না কিছুদিন পর পর এমনিতেই শরীরের রক্ত পরিবর্তন হয়ে যায় সুতরাং সেই রক্ত টা দান করে দেওয়া যায়।

ইঞ্জিনিয়ার মাসুম আরও বলেন, একজন জনপ্রতিনিধি হওয়া আসলে সহজ বিষয় না একজন মেম্বার, চেয়ারম্যান বা এমপি হতে হলে আল্লাহ তায়ালার রহমত লাগে। আমি অনেক অর্থ সম্পদ থাকা বৃত্তবান লোকও দেখেছি তারা নির্বাচনে দাড়ালে ভোট পান না অর্থাৎ অর্থই তাদের ভোট দেয় না। কিন্তু একজন সাধারণ মানুষ যেমন স্কুল মাস্টার বা সমাজের একজন সামাজিক লোক কিন্তু ভোটে পাস করে আসে অর্থাৎ তার পরে কিন্তু আল্লাহর রহমত আছে। এজন্যই বলছি এখানে অনেক যুবক যুবতী ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দদের অনুরোধ করবো সামাজিক কাজ করার জন্য। যারা সামাজিক কাজের সাথে সম্পৃক্ত থাকে তারা অবশ্যই সমাজে প্রতিষ্ঠিত হবে। আর যারা সমাজে প্রতিষ্ঠিত থেকে সমাজকে কলুষিত করবে চাঁদাবাজি মাস্তানি করবে তারা ধ্বংস হয়ে যাবে।

সোনারগাঁও চৌরাস্তা যানযট একটি বড় সমস্যা এটা সোনারগাঁওয়ে প্রবেশের প্রধান সড়ক। সকল চেয়ারম্যানকে উপজেলায় আসতে হলে এখান দিয়েই আসতে হয়। উপজেলা প্রশাসনে ঢুকতে হলে এই দিক দিয়েই আসতে হয়। অনেক এম্বুলেন্স রোগী নিয়ে দাড়িয়ে থাকে দ্রুত হাসপাতালে আসা-যাওয়া করতে পারে না। আমি উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ করবো যেনো ঈদের আগে এই যানযট নিরসনের একটা ব্যবস্থা করা হয়। তাহলে মানুষের কাছ থেকে দোয়া পাবেন। যত বাধাবিঘ্ন আসুক আমি মনে করি উপজেলা প্রশাসন এটা পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য নাসিমা আক্তার পলি, রুনা আক্তার, জাকিয়া সুলতানা শিখা, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, আরিফ হোসেন, আওয়ামীলীগ নেতা শাহাবুদ্দিন প্রধান,মাসুম বিল্লাহ, আলমচাঁন ও কবির হোসেনসহ আওয়ামীলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Back to top button