সারাদেশ

ইসলামিক সাংস্কৃতিক চর্চা প্রতিযোগিতায় দেলপাড়া স্কুলের সম্মান কুড়িয়ে আনলেন তন্বী মজুমদার

 

স্টাফ রিপোর্টার ( Somoysokal) জেলা প্রশাসকের সহযোগিতায় ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলার ৫টি উপজেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে কোরআন, হাদীস ও ইসলামিক সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির লক্ষ্যে ক্বিরাত, আযান ও হামদ-না’ত প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে কুতুবপুর ইউনিয়নে অবস্থিত দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের সম্মান কুড়িয়ে আনলেন দশম শ্রেণির শিক্ষার্থী তন্বী মজুমদার। হিন্দু ধর্মের হয়েও এতো সুন্দর হামদ-না’ত পাঠ করে দ্বিতীয় স্থান অর্জন করলেও বিচারকগণ তন্বী মজুমদার’কে প্রথম পুরস্কারের সম্মাননা প্রদান করেন। এসময় বিচারকরা দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রসংশাও করেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকালে জেলা শিল্পকলা একাডেমির অডোটোরিয়ামে এ পুরষ্কার বিতরনী অনুষ্ঠান হয়।

এসময় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জাকির হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, র‌্যাব-১১’র অধিনায়ক তানভীর মাহমুদ পাশা, স্থানীয় সরকারের উপ-পরিচালক ফাতেমাতুল জান্নাত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাম্মৎ রহিমা আক্তারসহ বিভিন্ন দপ্তর প্রধানগন।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলায় ৫টি উপজেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে কোরআন, হাদীস ও ইসলামিক সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির লক্ষ্যে ক্বিরাত, আযান ও হামদ-না’ত প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা ১১ রমজান ১৩ এপ্রিল থেকে শুরু হয়ে ১৮ রমজান ২০ এপ্রিলে শেষ হয়। প্রতিযোগিতায় প্রায় ৫০০০ হাজার কোমলমতি শিক্ষার্থী অংশগ্রহণ করেন। উপজেলা পর্যায়ে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেন ১৩৫ জন এবং জেলা পর্যায়ে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেন ২৭ জন প্রতিযোগি। জেলা পর্যায়ে ১ম পুরস্কার ১টি ল্যাপটপ। এছাড়া জেলা পর্যায়ে ১ম পুরস্কার ১৫হাজার টাকা ; ২য় পুরস্কার ১০ হাজার টাকা ও ৩য় পুরস্কার ৫ হাজার টাকা এবং উপজেলা পর্যায়ে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরস্কার হিসেবে প্রত্যেককে ১ হাজার ৫০০ টাকার সামগ্রী (জায়নামাজ, টুপি, তসবীহ ও আতর) প্রদান করা হয়।

 

Back to top button