সারাদেশ

ভালো কাজ করলে অন্তরে অনুভূতি হয় মাথা উঁচু করে কথা বলা যায় -ডিসি মঞ্জুরুল হাফিজ

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, আপনাদের কাছে হাত পাতা ছাড়া উপায় নেই। এ জেলায় কিছু মানুষ আছে যারা হাত পাততে পারে না। তাদেরকে আমরা গোপনে গোপনে সহায়তা করেছি। সমাজে যারা বিত্তবান আছে করোনায় তাদের তেমন সমস্যা হয়নি, কিন্তু যারা মধ্যবিত্ত তাদের একটু কষ্ট হয়েছে। রাষ্ট্রের যেহেতু আমি একজন কর্মচারী সেহেতু আপনাদের কাছে হাত পাততে আমার সমস্যা নাই। নারায়ণগঞ্জ যেহেতু ধনী জেলা সেহেতু যাকাতটা একটু বেশি দেওয়া যায়। তার একটি অংশ যদি এখানে দেওয়া হয় তাহলে নারায়ণগঞ্জের ইজ্জত ও সম্মান বাড়বে। আর ভালো কাজ করলে অন্তরে অনুভূতি হয়। ভালো কাজ করলে মাথা উঁচু করে কথা বলা যায়। সমাজে সম্মানিত হওয়া যায়।

মঙ্গবার( ৫ এপ্রিল) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ দারিদ্র বিমোচনে যাকাতের ভ’মিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) জাহিদুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ইসলামি ফাউন্ডেশনের নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহা. জাকির হোসাইন, ফকির নীট গ্রæপের মহা-ব্যবস্থাপক শাসমুল আরেফিন, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্মবিষয়ক উপ কমিটির কেন্দ্রীয় সদস্য মো. কামরুজ্জামান, এফবিসিসিআইয়ের সদস্য আবুল হাসনাতসহ জেলার বিভিন্ন মসজিদের ইমামরা।
ডিসি বলেন, খুব সময় বেশি আমাদের হাতে নাই। আমরা খুব অল্প সময়ের জন্য এসেছি। যত বেশি পারা যায় ভালো কাজ করতে হবে। ভালো কাজে আমাদের সবাইকে আহবান করতে হবে। যেখানে এতা ধনী সেখানে গরীব থাকে কিভাবে? যেখানে পাশে মসজিদ সেখানে মদ-গাঁজা থাকে কিভাবে? যেখানে ৪৪০০ মসজিদের ঈমাম আজান দেয় সেখানে মাদকের বেচাকেনা হয় কিভাবে? চোরাচালান কেমনে থাকে, খাদ্যে ভেজাল কেমনে থাকে? আমাদের শব্দ আছে কাজ নেই। দেখাচ্ছি কিন্তু আমরা কাজে লেগে পড়ছি না।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জে ধনাঢ্য ব্যক্তি বেশি। এখানে হাজার হাজার কেটি টাকা যাকাত তাদের জন্য ফরজ হয়ে গেছে। সমাজের যারা বিত্তশালী রয়েছেন আপনারা যদি তাদেরকে ম্যাসেজটি পৌছে দিতে পারেন এভাবে যাকাত দেওয়া উচিত। কারণ যাকাত দিলে ব্যবসায়ে বরকত বাড়ে। যদি তাদেরকে ম্যাসেজটি পৌছে দিতে পারেন তাহলে আমি মনে করি যাকাত আদায়ে নারায়ণগঞ্জ সর্বোচ্চ জেলা হবে। আমরা শীঘ্রই আপনাদেরকে সাথে নিয়ে ইফতার পার্টির আয়োজন করবো। সেখানে আমরা বিত্তশালীদের নিমন্ত্রন জানাবো।

Back to top button
%d bloggers like this: