রাজনীতি

কুতুবপুর নেতৃত্ব থেকে বাদ পড়তে যাচ্ছে শাহ নিজাম !

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ-৪ আসনের একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন হলো কুতুবপুর ইউনিয়ন। অনেক শিল্প কলকারখানা থাকার কারণে জনসংখ্যা ও ভোটারের সংখ্যাও বেশি। ইউনিয়ন টি বড় হওয়ার কারণে এমপি শামীম ওসমান তার আস্থাভাজন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ নিজামকে দায়িত্ব দিয়েছিলো আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে সুসংগঠিত রাখার জন্য। কিন্তু ধীরে ধীরে কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাচ্ছে। যার ফলে অনেক নেতা বিদ্রোহী করছে। পুনরায় কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনগুলোকে সুসংগঠিত করতে হলে বাদ পড়তে পারে শাহ নিজামের নেতৃত্ব। শাহ নিজাম নম পার্কে বসে বিএনপির লোকবল সঙ্গে নিয়ে কুতুবপুর ইউনিয়নের রাজনীতি নিয়ে মেকানিজম করে। এর ফলে কুতুবপুর ইউনিয়নের তৃনমূলের অনেক নেতা শাহ নিজামকে মানতে চাইনা। অতএব বলা যায় কুতুবপুর নেতৃত্ব থেকে বাদ পড়তে পারে শাহ নিজাম।

গত শুক্রবার (১ এপ্রিল) কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা মো. শফিকুল ইসলাম শফিক তার ফেসবুক আইডিতে স্টাটাসে লিখেন,(ছোট ছোট বালি কনা বিন্ধু বিন্ধু জল গরে তুলে মহা সাগর। আওয়ামীলীগের রাজনীতিতে আজ এই ছোটো বালি কনা গুলো হারিয়ে যাচ্ছে। এরকম করে যদি বালি কনা গুলো হারিয়ে যায় ঠিকবেতো মহা সাগর।)

ফতুল্লা থানা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এস এম জসিম উদ্দিন তার ফেসবুক আইডিতে স্টাটাসে লিখেন, (হারিয়ে যাচ্ছে কুতুবপুরের আওয়ামীলীগের ত্যাগি ও পুরাতন কর্মি। এখন ইজারালীগের হাতে বন্ধি তাদের দাপোটে প্রকৃত রা মাঠে থাকতে পারবে না, চলিতেছে সার্কাস)।

কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাসেল মোল্লা (২২ মার্চ) তার ফেসবুক আইডিতে স্টাটাসে লিখেন ( কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দিশেহারা। বছরের পর বছর নেই কোন কমিটি। আছে শুধু আশ্বাস, দিয়ে যাও আদম সাপ্লাই আর দুধ কলা দিয়ে কমিটি ভারী করছি বি,এন,পির।) এই স্টাটাস নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায়ও লেখালেখি হয়েছে।

অনেক সাহসিকতার পরিচয় দিয়ে উপরের তিনজন নেতা তাদের ফেসবুক আইডিতে স্টাটাস দিয়ে মনের ভাব প্রকাশ করেছেন। তৃণমূলের এমন অনেক নেতকর্মী আছে যারা ভয়ে কিছুই বলতে পারছেনা, শুধু বোবা কান্না করছে সে-সব নেতাকর্মীরা।

Back to top button