সারাদেশ

‘বিদায় ছাত্রলীগ ভালো থেকো’

ছাত্রলীগ আমার আবেগ ও অনুভূতির নাম। যতদিন বেঁচে থাকবো ততদিন এই ছাত্রলীগের প্রতি আবেগ ও অনুভূতি সমানতালে কাজ করবে। ছাত্রলীগের দায়িত্ব পালন করতে গিয়ে বুঝে না বুঝে, ইচ্ছা বা অনিচ্ছায় যদি ছোট-বড় কাউকে মনের অজান্তে কষ্ট দিয়ে থাকি তবে দয়া করে আমাকে ক্ষমা করে দিবেন, আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। ছাত্রলীগের একজন সাবেক কর্মী হিসেবে নবীনদের ছাত্রলীগে আসার আহ্বান জানিয়ে আগামীতে ছাত্রলীগের নতুন নেতৃত্বকে সাধুবাদ জানিয়ে বিদায় নিলাম।
এভাবেই সামাজক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগকে বিদায় জানিয়েছেন সদ্য বিলুপ্ত কাঁচপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন। সোমবার (৩ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে এ ঘোষণা দেন তিনি। 
তিনি আরো লেখেন, বিদায় প্রাণের সংগঠন ছাত্রলীগ, তুমি ভালো থেকো। রাজনৈতিক মাঠে আজকে যে নাসির উদ্দিনের জন্ম তার সবটুকু অবদান প্রাণের সংগঠন এই ছাত্রলীগের। ছাত্রলীগের দায়িত্বে থেকে কতটুকু সফল হতে পেরেছি জানিনা তবে এতটুকু বুকে হাত রেখে বলতে পারি, সততার সহিত সব সময় নিজের সর্বোচ্চ পরিশ্রমটা দিয়েছি, দায়িত্ব পালনে কখনো হাঁপিয়ে যাইনি।

এই ছাত্রলীগ করতে গিয়ে স্থানীয় স্বার্থপর কিছু নামধারী নেতাদের থেকে মা-বাবা’র নামে সহ অনেক গালিগালাজ শুনতে হয়েছে তবুও বিন্দুমাত্র অন্যায়ের সাথে আপোষ করিনি কারণ ছাত্রলীগ অন্যায়ের সাথে আপোষ করতে শেখায় না, শেখায় অন্যায়ের বিরুদ্ধাচারণ করতে।এই ছাত্রলীগের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে বা জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশ পালনে নিরলস কাজ করতে গিয়ে সময় দিতে পারিনি নিজের পরিবার-পরিজন কে, সময় দিতে পারিনি নিজের ভবিষ্যৎকে।
এই ছাত্রলীগ আমার আবেগ ও অনুভূতির নাম। যতদিন বেঁচে থাকবো ততদিন এই ছাত্রলীগের প্রতি আবেগ ও অনুভূতি সমানতালে কাজ করবে। ছাত্রলীগের দায়িত্ব পালন করতে গিয়ে বুঝে না বুঝে, ইচ্ছা বা অনিচ্ছায় যদি ছোট-বড় কাউকে মনের অজান্তে কষ্ট দিয়ে থাকি তবে দয়া করে আমাকে ক্ষমা করে দিবেন, আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। ছাত্রলীগের একজন সাবেক কর্মী হিসেবে নবীনদের ছাত্রলীগে আসার আহ্বান জানিয়ে আগামীতে ছাত্রলীগের নতুন নেতৃত্বকে সাধুবাদ জানিয়ে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন।

Leave a Reply

Back to top button