সারাদেশ

সোনারগাঁয়ে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব ১৬ জানুয়ারি

সোনারগাঁয়ে ১৬ জানুয়ারি থেকে মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা এবং লোকজ উৎসব শুরু হচ্ছে। মেলার উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত। সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে এ মেলা শুরু হচ্ছে।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা এবং লোকজ উৎসব উপলক্ষে মতবিনিময় সভায় ফাউন্ডেশনের পরিচালক কাজী নুরুল ইসলাম এ তথ্য জানান।

লাইব্রেরি মিলনায়তনে ফাউন্ডেশনের পরিচালক কাজী নুরুল ইসলামের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ থানার ওসি কামরুজ্জামানসহ প্রমুখ।

সভায় মেলা চলাকালে ওই এলাকার যানজট, আইন-শৃঙ্খলা ও খাদ্যের মূল্যতালিকা নিয়ে মতবিনিময় সভায় আলোচনা হয়।

আবহমান গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার লক্ষ্যে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রতিবছরই মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব আয়োজন করে।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে আয়োজিত মাসব্যাপী এ মেলায় কর্মরত কারুশিল্পীদের পণ্য, পুতুলনাচ, বায়োস্কোপ, নাগরদোলা, গ্রামীণ খেলাসহ বাহারি পণ্যসামগ্রী প্রদর্শনের ব্যবস্থা থাকবে। এবারে মেলায় মোট ১৬৫টি দোকান বরাদ্ধ দেওয়া হয়েছে। আগামী ১৬ জানুয়ারী থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা।

Back to top button