সারাদেশ

আদালতে জাকির খান, সাব্বির হত্যা মামলায় আরও একজনের সাক্ষ্য

নারায়ণগঞ্জের আলোচিত শীর্ষ সন্ত্রাসী ও সাজাপ্রাপ্ত পলাতক আসামি জাকির খানের বিরুদ্ধে ব্যবসায়ী সাব্বির হত্যা মামলায় ৬ষ্ঠ সাক্ষী দিয়েছেন হাবিব উদ্দিন নামের একজন। 

মঙ্গলবার (২৮ মে) দুপুর দেড়টার দিকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তাহুরার আদালতে এই সাক্ষ্য প্রদান করেন। এ দিন নারায়ণগঞ্জের আলোচিত ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় তার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য্য করা হয়েছিলো। সাক্ষী গ্রহণ শেষে আদালত আগামী ২৪ জুন সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য করেছেন।

আসামী পক্ষে আইনজীবী রবিউল হোসেন বলেন, আজ সাব্বির হত্যা মামলায় সাক্ষগ্রহণের দিন ধার্য্য ছিলো। আজ হাবিব উদ্দিন নামে একজন সাক্ষি আদালতে তার সাক্ষ্যগ্রহন প্রদান করেছে। এ মামলার মোট সাক্ষি হলো ৫২ জন। এর মধ্যে তিনি ৬নং সাক্ষি। তিনি (সাক্ষি) প্রত্যক্ষদর্শী ও ঘটনার সময় উপস্থিত ছিলেন বলে দাবি করেন। তিনি আসামী ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের নাম বলেননি। জাকির খান যে আসামী, সেটা তিনি নিজেই মানেন না। সাক্ষি নিজেই বলেছেন, আমি জাকির খানকে আসামী হিসেবে মানিনা। জাকির খানের বিরুদ্ধে তিনি তেমন কোন অভিযোগ বলতে পারেননি এবং উৎস্থাপিত হয়নি। এখন বুঝেন মামলাটির কি অবস্থা?

আসামী পক্ষের আইনজীবী আরও বলেন, আজ আমরা আসামীর জামিন আবেদন করেনি। এ মামলার পরবর্তি তারিখ ২৪ জুন। ভবিষ্যতে যে ফলাফল হবে, সেটা আদালতের উপর নির্ভর করবে। আরও সাক্ষি আছে, আমরা তাদেরও জেরা করবো। তখন আরও ফলাফল জানতে পারবো।

এদিকে জাকির খানকে নারায়ণগঞ্জ আদালতে আনাকে কেন্দ্র করে সকাল থেকেই তার অনুসারীরা উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগে থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রসঙ্গত, জাকির খান নারায়ণগঞ্জের ব্যবসায়ী সাব্বির আলম হত্যা মামলার আসামি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। পরিচয় গোপন করে গত এক বছর সপরিবারে বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাস করছিলেন। পরে গত ৩ সেপ্টেম্বর ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

Back to top button