Uncategorized

টক অব দ্যা সোনারগাঁ, আওয়ামী সভাপতির সংবাদ সম্মেলন

সোনারগাঁয়ে কি হচ্ছে? দিনভর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম ভুইয়ার গত ৬ নভেম্বর সংবাদ সম্মেলন নিয়ে নানামুখী আলাপ-আলোচনা এবং জল্পনা-কল্পনা চলছে। তাকে নিয়ে কেউ কেউ কৌতুক কিংবা হাসিঠাট্টাও করছেন। যা ইতিমধ্যে ‘টক অব দ্যা সোনারগাঁয়ে পরিণত হয়েছে’।

অনেকে বলছেন, সংবাদ সম্মেলনে যা হয়েছে তা হলো রীতিমতো সার্কাস। ৭১ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার স্লোগানে সংবাদ সম্মেলন করলেও ছিলো না মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তানরা। যার নেই কোনো কর্মী সে কিভাবে প্রার্থী হওয়ার ঘোষনা দেন। হয়তো কারো কথায় সোনারগাঁ আওয়ামী লীগকে বিভক্ত দেখাতে তিনি এ সংবাদ সম্মেলন করেছেন। কে বা কারা করিয়াছে সেটা সোনারগাঁবাসী সকলে জানে।

গুঞ্জন ছিলো নিজেকে আসন্ন সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে জানান দিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি। অবশেষে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বিষয়টি পুরোপুরিভাবে পরিষ্কার করে দেন। এবং অনেকে তার জবাবে চমকে উঠেন।

পত্র পত্রিকায় লেখা হচ্ছে আপনার পরিবার থেকে ছেলে স্ত্রীসহ তিনজন মনোনয়ন চাইবেন? আসলে কে প্রার্থী হবে এমন প্রশ্নে তিনি বলেন, আমি মাঠে ছিলাম, মাঠে আছি।লড়াই সংগ্রামে আমি পিছপা ছিলাম না। মনোনয়ন আমি চাইতে পারি। আবার অনেকেই চাবে। আমাদের নেত্রী যাকে মনোনয়ন দিবে আমরা তার হয়েই কাজ করব এবং কাজ করে যাব।

এদিকে রাত থেকে তাকে এবং তার পরিবারকে নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড় উঠে। অনেকেই মন্তব্য করেন, পূর্ব পরিকল্পিত এজেন্ট বাস্তবায়নে এটি একটি নীল নকশা। এর পিছনে কে কলকাঠি নাড়ছে তা সোনারগাঁ বাসি বোধগম্য।

হঠাৎ করে এভাবে সংবাদ সম্মেলন করে নিজেকে প্রার্থী হওয়ার ঘোষণা সোনারগাঁ আওয়ামী লীগে অস্বস্তি দেখা দিয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে কি হচ্ছে সোনারগাঁয়ে সেটাই এখন দেখার বিষয়।

Back to top button