Uncategorized

রাত পোহালেই নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, আলোচনায় যারা

রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। এবারই প্রথমবারের মতো জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন একই মঞ্চে অনুষ্ঠিত হবে। ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নারায়ণগঞ্জ নগরী সেজেছে নতুন সাজে। নগরের প্রায় প্রতিটি সড়ক, মহাসড়ক ও সম্মেলনস্থল সহ আশপাশের এলাকায় শতাধিক দৃষ্টিনন্দন তোরণ শোভা পাচ্ছে। নানা রং-বেরংয়ের পতাকা, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে শিল্প ও বন্দর নগরী নারাণগঞ্জকে। প্রস্তুত হয়েছে সম্মেলনের মঞ্চ।

এদিকে গুঞ্জন উঠেছে, চমকপ্রদ পরিবর্তন আসতে পারে জেলা ও মহানগর কমিটির গুরুত্বপূর্ণ পদে। বিশেষত জেলা ও মহানগরের সাধারণ সম্পাদক পদের পাশাপাশি জেলার সভাপতি পদেও পরিবর্তনের আভাস মিলছে। এবারের সম্মেলনে পরিচ্ছন্ন এবং সাংগঠনিকভাবে যোগ্য কমিটি নির্ধারণ করা হবে। শুদ্ধি অভিযানের মাথায় রেখে ত্যাগী-পরীক্ষিত ও ক্লিন ইমেজের নেতা নির্বাচন করা হবে এবারের সম্মেলনে।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলনে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের থেকে ২৪০০ জন কাউন্সিলর এবং ৫ হাজার ডেলিগেট অংশ নেবেন। মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের থেকে ৪৫০ জন কাউন্সিলর ও ১৫০০ ডেলিগেট সম্মেলনে যোগদান করবেন।

মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে কমিটির সাবেক সভাপতি জুয়েলের একক নাম শোনা যাচ্ছে। তবে ইতিমধ্যে মহানগরের সাধারণ সম্পাদক পদে একাধিক ব্যক্তির নাম আলোচনায় এসেছে।মহানগর কমিটির সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন, সাবেক সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম জয়, সাবেক ছাত্রলীগ নেতা তাহের উদ্দিন আহমেদ সানি, কায়কোবাদ রুবেল।

এছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি পদে ঢাকা কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি ছগির আহম্মেদ, জেলা পরিষদের সাবেক সদস্য ও সদ্য ঘোষিত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুমের নাম শোনা যাচ্ছে। তবে জেলা পরিষদের সাবেক সদস্য ও সদ্য ঘোষিত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুমকে মাথায় রেখেছে নীতি নির্ধারণী মহল।

আগামী ৩১ জুলাই জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে- বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক এমপি, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা।

এবিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি মো. জুয়েল হোসেন বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।প্রথম বারের মতো সম্মেলন। সম্মেলনটিকে স্মরনীয় করে রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সৌন্দর্য বৃদ্ধি ও জাঁকজমকপূর্ণ করে তুলতে।

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী এ বিষয়ে তিনি বলেন, আমি দীর্ঘদিন যাবত নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সাথে পালন করেছি। এবারের সম্মেলনেও আমি সভাপতি প্রার্থী হয়েছি।দল যদি আমাকে যোগ্য মনে করে, তাহলে আমাকে পুনরায় আবারও সভাপতি দায়িত্ব দিবে। সে ক্ষেত্রে দলের সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত। আমি রাজপথের নেতা রাজপথেই আছি রাজপথেই থাকবো।

অপরদিকে জেলা স্বেচ্ছাসবক লীগের সভাপতি প্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুম বলেছেন, আমাদের প্রস্তুতি সম্পন্ন। নেতাকর্মীরা আমাকে চাই। কারণ বিগত সময়ে রাজপথে দলের নেতাকর্মীদের নিয়ে আন্দোলনে ছিলাম। পাশাপাশি দলের সকল কার্যক্রমে নেতাকর্মীদের নিয়ে পাশে ছিলাম। এছাড়াও আওয়ামী লীগের সম্প্রতি দুইটি শান্তি সমাবেশে নেতা-কর্মীদের নিয়ে অবস্থান করেছি।আমি আশাবাদী দল আমাকে মূল্যায়ন করবে। মাননীয় প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিবেন, সেটাই আমরা মেনে নেবো। দলকে শক্তিশালী করতে কাজ করে যাবো।

Back to top button